অ্যাকসেসিবিলিটি লিংক

নাইজিরিয়ার সামরিক বিমানের হামলায় সত্তরেরও বেশি লোকের মৃত্যু- কর্মকর্তারা দূর্ঘটনাক্রমে সংঘটিত হামলা বলে অভিহিত করছে- বলছে,হামলার নিশানা ছিলো বোকো হারাম জঙ্গি গোষ্ঠী


নাইজিরিয়ার একটি সামরিক বিমানের হামলায় গতকাল মঙ্গলবার সত্তরেরও বেশি লোকের মৃত্যু হয়েছে- কর্মকর্তারা যেটাকে কিনা দূর্ঘটনাক্রমে সংঘটিত হামলা বলে অভিহিত করছে- বলছেন,আসলে ঐ হামলার নিশানা ছিলো বোকো হারাম জঙ্গি গোষ্ঠী।

প্রাথমিকভাবে সামরিক বাহিনী থেকে বলা হয়েছে-Rann-এ ঐ যে বিমান হামলা হয়েছে,তার আঘাত লাগে অভ্যন্তরীনভাবে বোকো হারামের তাড়ায় স্থানচ্যুত লোকজনের আবাসস্থল, অস্থায়ি একটি শিবিরের ওপর।তবে, প্রেসিডেন্টের মূখপাত্র ফেমী আদেসীনা ভয়েস অফ এ্যামেরিকাকে বলেছেন- আঘাত লেগেছে অসামরিক জনগন অধ্যুষিত একটি এলাকায়।

আদেসীনা বলেছেন-কাছাকাছিই বোকো হারাম গোষ্ঠীর তৎপরতা কিছু ছিলো এবং সামরিক বাহিনী দূর্বৃত্তদের লোপাট করতে গিয়ে তৎপরতায় তারা কিছু ভুল করে ফেলেছে।

প্রেসিডেন্ট মুহাম্মাদূ বুহারী তাঁর সরকারী টুইটার বার্তায় হতাহতদের জন্যে সাহায্য-সহায়তার আশ্বাস দিয়েছেন।

ত্রাণ সংস্থা ডক্টরস উইদাউট বর্ডার্স MSF বলেছে- উত্তরাঞ্চলবর্তী বোর্ণো প্রদেশে অবস্থিত একটি কেন্দ্রে তাঁদের সদস্যবৃন্দ আহতদের চিকিৎসা করছেন। ঐ ঘটনার কয়েক ঘন্টা পর MSF বলেছে মৃতের সংখ্যা হবে ৫২- এবং আন্তর্জাতিক রেড ক্রস কমিটি বলেছে- তাঁদের ছয় নাইজিরিয় সদস্য নিহতদের মধ্যে ছিলেন।

XS
SM
MD
LG