অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের South Carolina অঙ্গরাজ্যের চার্লস্টন শহরে একজন বন্দুক ধারীকে পুলিশ হন্যে হয়ে খুঁজছে যে গত রাতে একটি ঐতিহাসিক আফ্রিকান আমেরিকান গির্জায় আক্রমণ গুলি করে ন জন লোককে হত্যা করে। এই আক্রমণকে পুলিশ হেইট ক্রাইম বা বর্ণবাদী ঘৃণাজণিত আক্রমণ বলছে।

চার্লসটনের পুলিশ প্রধান গ্রেগ মালেন আজ সকালে সংবাদদাতাদের বলেন যে মধ্য কুড়ি বছরের একজন শ্বেতাঙ্গ পুরুষ Emanuel African Methodist Episcopal Church ‘এ একটি সাপ্তাহিক প্রার্থনা সভার সময়ে মধ্য কুড়ি বছরের একজন শ্বেতাঙ্গ পুরুষ সেখানে প্রবেশ করেই গুলি চালানো শুরু করে। মালেন বলে আটজন ঘটনাস্থলেই মারা যান এবং আরেকজন হাসপাতালে নেওয়ার পর প্রাণ ত্যাগ করেন। কর্তৃপক্ষ এরই মধ্যে একটি প্রচারপত্র বিলি করেছে যার মধ্যে গির্জায় প্রবেশের সময়ে এই সন্দেহভাজন বন্দুকধারীর একটি ছবি ছাপানো ছিল।

খবরে বলা হচ্ছে যে নিহতদের মধ্যে রয়েছেন এই গির্জার প্যাস্টর Clementa Pinckney যিনি সাউথ ক্যারোলাইনার রাজ্য সেনেটের সদস্য। এই ব্যাপক গুলি চালনার ঘটনায় আরও অনেক লোক আহত হয়েছেন। মালেন বলছেন যে মনে করা হচ্ছে এই সন্দেহভাজন লোকটি অত্যন্ত বিপজ্জনক । তিনি বলেন যে এফ বি আই কর্মীরা তদন্ত কাজে সহায়তা দিচ্ছেন। বোমা হামলার হুমকি পাওয়ার পর ঐ গির্জার আশপাশের এলাকা থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয় । তবে এই হুমকি পরে তুলে নেওয়া হয়।

XS
SM
MD
LG