অ্যাকসেসিবিলিটি লিংক

পাতানো স্বাক্ষীর বিচার চলছে ট্রাইব্যুনালে: নিজামী পুত্র


nizami son

nizami son

‘জামাতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামীসহ গ্রেফতারকৃত সকল নেতার বিরুদ্ধে মিথ্যা স্বাক্ষী সজিয়ে বিচার কার্য চালাচ্ছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল’, এই অভিযোগ তুলে আন্তর্জাতিক সম্প্রদায়কে ন্যায় বিচার প্রতিষ্ঠায় সহায়তার আহবান জানালেন মতিউর রহমান নিজামীর কনিষ্ঠ পুত্র ড; এম নাকিবুর রহমান। আর নিজামীর বিরুদ্ধে স্বাক্ষী দেয়া একজনের অডিও এবং ভিডিও রেকর্ড পরীক্ষা করে তার বক্তব্যের সমর্থন করলেন যুক্তরাষ্ট্রের ইন্টারন্যাশনাল ভেরিফিকেশন সার্ভিস, ষ্টেট এবং ফেডারেল কোর্ট এক্সপার্ট সাবেক এফবিআই পরীক্ষক ক্যাপ্টেন জন পি স্লেটার (অব:)।
মঙ্গলবার ৩রা ডিসেম্বর হিউম্যান রাইটস এ্যান্ড ডেভলপমেন্ট ফর বাংলাদেশ সংগঠনের ব্যানারে ওয়াশিংটনের জাতীয় প্রেসক্লাব ভবনে এক সংবাদ সম্মেলন আযোজনের মাধ্যমে এই অভিযোগ করেন ড. নকিবুর রহমান।
বক্তব্যদানকালে তিনি নিজামীসহ আটক জামাত নেতাদের বিরুদ্ধে ইন্টারন্যাশনাল ক্রাইম ট্রাইব্যুনালের বিচার প্রক্রিয়া, স্বাক্ষ্য গ্রহণসহ বিভিন্ন দুর্বলতার কথা তুলে ধরেন।
বাবা মতিউর রহমান সম্পর্কে তিনি বলেন ১৯৭১ সালে তিনি একটি ছাত্র সংগঠনের নেতা ছিলেন। তখন কোনো অপরাধ করে থাকলে নিশ্চয় পত্র পত্রিকার খবরে তার রেকর্ড রয়েছে। আর তিনি তা করেন নি বলেই কিছু না পেয়ে সরকার তার বিরুদ্ধে জোর করে, অর্থের লোভ দেখিয়ে স্বাক্ষী জোগাড় করে ট্রাইব্যুনালের সামনে হাজীর করেছে।
তিনি বলেন শুধু নিজামী নয়, সকল জামাত নেতার বিরুদ্ধেই মিথ্যা স্বাক্ষী দাড় করানো হয়েছে। তিনি আন্তর্জাতিক মহলকে এ ব্যপারে সহযোগিতার আহবান জানিয়ে বলেন, অন্যথায় তার বাবাকে অন্যায়ভাবে মেরে ফেলা হবে।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে সাবেক এফবিআই পরীক্ষক ক্যাপ্টেন জন পি স্লেটার (অব:) বলেন তিনি একজন স্বাক্ষীর অডিও ওবং ভিডিও রেকর্ড ‘লাই-ট্রুথ’ ডিটেকটরে দেয়াসহ নানাভাবে পরীক্ষা করে দেখেছেন যে তার মিথ্যা। নিজামীর স্বাক্ষী নম্বর ১১, শামসুল হক নান্নুর অডিও ভিডিও পরীক্ষা করে তিনি বলেন তার বক্তব্যের কোনো কোনো অংশ সত্য কোনো কোনো অংশ মিথ্য।
সংবাদ সম্মেলনে তারা বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন।
XS
SM
MD
LG