অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর কোরিয়াকে শক্তি দেখানোর লক্ষ্যে যুক্তরাষ্ট্রের জঙ্গীবিমান দক্ষিণ কোরিয়ার উপর দিয়ে উড়ে গেছে


APTOPIX South Korea North Korea Nuclear

APTOPIX South Korea North Korea Nuclear

রবিবার দক্ষিণ কোরিয়ার উপর দিয়ে এক দীর্ঘ পাল্লার যুক্তরাষ্ট্রের সামরিক বোমারু বিমান উড়ে যায়। উত্তর কোরিয়ার সাম্প্রতিকতম পারমানবিক অস্ত্র পরীক্ষার জবাবে ওই পদক্ষেপ নেওয়া হয়।

B-52 বোমারু বিমান যেটি পারমানবিক অস্ত্র বহন করতে সক্ষম, সেটিকে ওসান বিমানঘাটির উপর দিয়ে উড়ে যেতে দেখা যায়। ওসান বিমানঘাটি, দুই কোরিয়াকে বিভক্ত করে যে সীমান্ত রেখা তার ৭২ (বাহাত্তর) কিলোমিটার দক্ষিণে অবস্থিত। বিমানটি এরপর কাছাকাছি গুয়ামের কাছে নিজ বিমানঘাটিতে ফিরে যায়। বোমারু বিমানের সঙ্গে ছিল যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার দুটি জঙ্গী বিমান।

যুক্তরাষ্ট্র ধক্ষিণ কোরিয়া যৌথ সামরিক কম্যান্ডের ডেপিউটি কম্যান্ডার লিউটেন্যান্ট জেনারেল টেরেন্স ও’শনাসি বিমান উড়ানের পর সাংবাদিকদের বলেন দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষায় এবং কোরীয় উপদ্বীপে স্থিতিশীলতা বজায় রাখার ব্যাপারে যুক্তরাষ্ট্র অটল।

যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর অ্যাডমিরাল হ্যারি বি হ্যারিস জুনিয়ার যিনি আমেরিকার প্রশান্ত মহাসাগরীয় এলাকার কম্যান্ডের, কম্যান্ডার, এক বিবৃতি প্রকাশ করেন যেটিতে বলা হয়, ওই বিমান উড়ান ছিল, মিত্রদেশ দক্ষিণ কোরিয়া, জাপান ও আমেরিকার স্বদেশ প্রতিরক্ষার ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের লৌহ সংকল্পের দৃষ্টান্ত।

XS
SM
MD
LG