অ্যাকসেসিবিলিটি লিংক

নিউ ইয়র্ক টাইম্স: ট্রাম্প হয়ত কয়েক দশক কর দেওয়া এড়িয়ে গেছেন


Republican presidential nominee Donald Trump speaks during a campaign rally at the NH Sportsplex in Bedford, New Hampshire, Sept. 29, 2016.

Republican presidential nominee Donald Trump speaks during a campaign rally at the NH Sportsplex in Bedford, New Hampshire, Sept. 29, 2016.

নিউ ইয়র্ক টাইম্স পত্রিকায় বলা হযেছে, যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডনাল্ড ট্রাম্প, ১৯৯৫ সালে তাঁর আয় করে ৯১ কোটি ৬০ লক্ষ ডলারের ক্ষতি হয়েছে বলে দেখিয়েছেন। ওই পত্রিকায় বলা হয়, এই বিরাট অঙ্কের ক্ষতির কারণে ট্রাম্প হয়ত “১৮ বছর কেন্দ্রীয় সরকারকে আইনগত ভাবে কর দেওয়া এড়িয়ে গেছেন।”

টাইম্স পত্রিকায় আরও বলা হযেছে প্রায় শত কোটি ডলারের ক্ষতির পরিমানটা এত বড় যে, ১৮ বছর ধরে, প্রতি বছরে তার আয়ের পরিমান ৫ কোটি ডলার কমে গেছে। সংবাদপত্রে বলা হয় তারা যে কর বিশেষজ্ঞদের সঙ্গে আলাপ করেছেন তারা বলেছেন ট্রাম্পের করের নথিপত্রে অবৈধ কিছু নেই। তারা বলেছেন আয় কর প্রদানে ট্রাম্প যে সুবিধা নিয়েছেন, আমেরিকার ধনকুবের পরিবারগুলো, ট্রাম্পের মতই, তাদের সহায় সম্পত্তি বিভিন্ন কম্পানি, কর্পোরেশন ও শরীকানার মাধ্যমে বিস্তৃত করে রাখেন ।

টাইম্সের রিপোর্টের জবাবে, ট্রাম্প টুইট বার্তায় বলেন, কর সংক্রান্ত জটিল আইন সম্পর্কে তিনি সবার চাইতে বেশী জানেন এবং তিনি একাই সব কিছু ঠিক করতে পারবেন।

গত সোমবার প্রেসিডেন্ট পদপ্রার্থীদের বিতর্ক অনুষ্ঠানে, ডেমোক্রাটিক দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিন্টান বলেছিলেন যে ট্রাম্প তাঁর আয় করের বিবরণ প্রকাশ করেননি কারণ তাতে হয়ত তিনি যে কেন্দ্রীয় সরকারকে কোন কর দেননি তা প্রকাশ পাবে তাই।

XS
SM
MD
LG