অ্যাকসেসিবিলিটি লিংক

নিউ ইয়র্কের বিস্ফোরণ ঘটনায় ২৮ বছর বয়সি আহমাদ খান রাহামিকে গ্রেফতার করেছে পুলিশ


শনিবার নিউ ইয়র্কে যে বোমা বিস্ফোরণ ঘটে তার সঙ্গে সংশ্লিষ্ট বলে সন্দেহ যাকে নিয়ে সেই তার সঙ্গে বিদেশি কোনো সন্ত্রাসী গোষ্ঠীর যোগসূত্র ছিলো কিনা এবং ঐ যে বিস্ফোরণে ২৯ ব্যক্তি জখম হয়েছে সে হামলার পেছেনে কি কারণ বা যোগসূত্রিতা থাকতে পারে যুক্তরাষ্ট্রে, কতৃপক্ষিয় মহল এখন সেটা খতিয়ে দেখার চেষ্টা করছে।

পুলিশ ঐ বিস্ফোরণের ঘটনায় সোমবার ২৮ বছর বয়সি আহমাদ খান রাহামিকে গ্রেফতার করেছে। সার্ভেলেন্স ভিডিও ক্যামেরায় তাকে ঐ বিস্ফোরণ স্থল এবং বিস্ফোরণ ঘটেনি কিন্ত ঘটানোর পরিকল্পনা ছিলো কাছাকাছির এমনি ভিন্ন এক যায়গায় তার উপস্থিতি ধরা পড়লে পর তাকে গ্রেফতার করা হয়।তদন্তকারিরা বলছেন- তার আঙ্গুলের ছাপ এবং ডিএনএ আলামতও পাওয়া গিয়েছে।

রাহামীর বিরুদ্ধে পাঁচ দফা হত্যা চেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছে।নিউ ইয়র্ক সিটির ঠিক পশ্চিম প্রান্তে, নিউ জার্সী রাজ্যের লিন্ডেন থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের আগে পুলিশের সঙ্গে তার গুলি বিনিময় হয়।একটি পানশালার মালিক তাকে ঐ পানশালার দোরগোড়ায় ঘুমিয়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। কেন্দ্রীয় সরকারের কৌঁশূলীরা এখনো অব্দি ঐ বোমা বিস্ফোরণ ঘটনায় কোনো অভিযোগনামা দাখিল করেনি।

নিউ ইয়র্ক সিটির মেয়র বিল দ্য ব্লাসিও বলেছেন- এখনো অব্দি এ ঘটনায় রাহামিই একমাত্র সন্দেহভাজন ব্যক্তি বলে জানা গিয়েছে এবং এটা যে একটা সন্ত্রাসী তৎপরতা তেমনটি মনে করবার সমূহ কারণ রয়েছে।

নিউ ইয়র্কের এক বাসিন্দা ভয়েস অফ এ্যামেরিকার কাছে তাঁর মন্তব্যে বলেছেন- এ ঘটনা যে একটা আলোড়ন সৃষ্টি করেছে তাতে তো কোনো সন্দেহই নেই- কিন্তু এটা একেবারে অত্যাশ্চর্য্য কোনো ঘটনা – তেমনটিও বলা যাবেনা।

XS
SM
MD
LG