অ্যাকসেসিবিলিটি লিংক

সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমার প্রশাসনের কৌশল সফল হয়েছে : ওবামা


প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন যে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে তাঁর প্রশাসনের কৌশলের জন্যই যুক্তরাষ্ট্র ইসলামিক স্টেট এবং আল ক্বায়দার সন্ত্রাসী চক্রের বিরুদ্ধে অগ্রগতি সাধন করছে। আর সেই কৌশলটা হলো লড়াইয়ের চাপ একা গ্রহণ না করেআমরা আঞ্চলিক সরকারগুলোর সমন্বয়ে একটি বহুজাতিক বাহিনী গঠন করেছি।

ওবামা জাতীয় নিরাপত্তা বিষয়ে যুক্তরাষ্ট্রের Special Operations Command এবং সেনা, নৌ ও বিমানবাহিনীর সমন্বয়ে গঠিত যুক্তরাষ্ট্রের Central Command এর কাজের প্রশংসা করেন।

ফ্লরিডা অঙ্গরাজ্যের ম্যাকডিল বিমান বাহিনীর ঘাঁটিতে অবস্থিত বিশেষ অভিযানের সৈন্যদের উদ্দেশ্য তিনি বলেন আমাদের এ দেশ আপনাদের প্রতি অবিশ্বাস্য রকম কৃতজ্ঞতার ঋণে আবদ্ধ। ওবামা যখন ২০০৯ সালে দায়িত্ব গ্রহণ করেন , তখন যুক্তরাষ্ট্র সাত বছর ধরে আফগানিস্তান এবং ইরানে যুদ্ধে লিপ্ত ছিল। ওবামা বলেন আট বছর ধরে আমি দায়িত্বে আছি এবং এমন দিন যায়নি যখন কোন সন্ত্রাসী সংগঠন কিংবা উগ্রবাদী ব্যক্তি বিশেষ যুক্তরাষ্ট্রের উপর আক্রমণ চালানোর ষড়যন্ত্র করেনি। ওবামা আরও বলেন ২০১৭ ‘র ২০শে জানুয়ারি যখন তিনি তাঁর দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন তখন তিনিই হবেন যুক্তরাষ্ট্রের একমাত্র প্রেসিডেন্ট যিনি এক নাগাড়ে দুই মেয়াদ জুড়ে এই দায়িত্ব পালন করেছেন।

ওবামা বলেন যে তাঁর সরকারের জোট গঠন করা এবং স্থানীয় সরকারগুলোর সঙ্গে সহযোগিতা করার প্রচেষ্টায়, যুক্তরাষ্ট্র ১১ই সেপ্টেম্বরের আক্রমণের পেছনে যে গোষ্ঠিটি ছিল , আল ক্বায়দা সেটি এখন নিজেরই ছায়ায় পরিণত হয়েছে।

XS
SM
MD
LG