অ্যাকসেসিবিলিটি লিংক

লুইজিয়ানার বন্যা দূর্গত এলাকা পরিদর্শন করলের ওবামা


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বন্যাদূর্গত লুইজিয়ানা অঙ্গরাজ্যে মঙ্গলবার প্রথম সফরে গেলেন । প্রেসিডেন্ট বন্যা-পীড়িত লোকদের এই আশ্বাস দেন যে তাঁর প্রশাসন এই দূর্যোগ মোকাবিলাকে অগ্রাধিকার দিচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্ত পুর্ব ব্যাটন রুজ প্যারিশ এলাকা পরিদর্শনের সময়ে তিনি বলেন টেলিভিশন ক্যামেরা চলে গেলেও আপনারা গোটা দেশের সমর্থন সহযোগিতা পাবেন।

ওবামা লুইজিয়ানার ৬৪ টি জেলার মধ্যে কুড়িটিকে দূর্গত এলাকা বলে ঘোষণা করেছেন যার কারণে তারা ফেডারেল সহায়তা পাবার যোগ্য হলো। কেন্দ্রীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থা বা ফেমা বলেছে যে এক লক্ষ পনেরো হাজারের ও বেশি লোক কেন্দ্রীয় আর্থিক সহযোগিতার জন্য আবেদন করেছে এবং জরুরি ভিত্তিতে বারো কোটি সত্তর লক্ষ ডলার আর্থিক সহায়তা পাওয়া যাচ্ছে।

৭০০ টির বেশি বাড়ির বাশিন্দাদের , হোটেল কিংবা মোটেলের মত অস্থায়ী আবাসনে রাখা হচ্ছে। লুইজানা যাবার আগে পেসিডেন্ট দু সপ্তার পারিবারিক ছুটিতে বেড়াচ্ছিলেন এবং এ নিয়ে সমালোচনা হয়েছিল যে তিনি তাঁর ছুটি বাদ দিয়ে আগেই বন্যাদূর্গত লোকদের পাশে এসে দাঁড়াতে পারতেন। তবে হোয়াইট হাউজ গত সপ্তায় জানায় যে ওবামা ঐ এলাকায় যেতে আগ্রহী ছিলেন কিন্তু উনি এটা নিশ্চিত হতে চাইছিলেন যে তাঁর ঐ সফর যাতে ত্রাণ কাজে কোন ব্যাঘাত সৃষ্টি না করে।

XS
SM
MD
LG