অ্যাকসেসিবিলিটি লিংক

ডালাসে নিহত ৫ জন পুলিশের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ওবামা


ডালাসে এক স্মরণ সভায় প্রেসিডেন্ট বারাক ওবামা পাঁচ জন নিহত পুলিশ অফিসারের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন , “গত সপ্তার সহিংসতা আমাদের গণতন্ত্রের মধ্যে একটি গভীরতম বিচ্যূতি রেখাকে তুলে ধরেছে”। তবে তিনি এ কথাও বলেন, “আমাদের দেশ তেমন ভাবে বিভক্ত নয় , যেমনটি কেউ কেউ দাবি করে থাকেন” । প্রেসিডেন্ট আমেরিকানদের একটি অভিন্ন দৃষ্টিভঙ্গি গ্রহণের আহ্বান জানান যখন তিনি নিজে আইন প্রয়োগকারী এবং তারা যাদের সেবা করছে সেই সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে বর্ণভেদ সম্পর্ক বিষয়ে গভীর ভাবে বিভাজিত দেশটিকে একতাবদ্ধ করার কাজ করে যাচ্ছেন।

গত সপ্তায় সেনাবাহিনীর একজন কৃষ্ণাঙ্গ প্রাক্তন সদস্য ডালাস পুলিশের ওপর যে হামলা চালিয়েছে তা আইন প্রয়োগকারীদের বর্ণবাদী পক্ষপাতিত্বের বিষয়ে জাতীয় বিতর্ককে ঘনীভূত করে তোলে। ঐ আক্রমণকারী কৃষ্ণাঙ্গ প্রাক্তন সেনাসদস্য লুইজানা ও মিনেসোটা অঙ্গরাজ্যে পুলিশ যে দুজন কৃষ্ণাঙ্গকে হত্যা করেছে সে বিষয়ে ক্ষুব্ধ ছিল।

আইন প্রয়োগকারী কর্মকর্তাদের আত্মত্যাগ থেকে শুরু করে আমেরিকায় বর্ণবাদী পক্ষপাতিত্বের বিষয়ের উপর ও আলোকাত করে ওবামা বলেন যে তিনি বুঝতে পারছেন ড্যালাসের জনগণ এবং গোটা দেশের যন্ত্রণা।

প্রেসিডেন্ট পাঁচজন নিহত কর্মকর্তার প্রতি সম্মান প্রদর্শন করেন এবং একতা ও আশা রাখার আহ্বান জানান।

XS
SM
MD
LG