অ্যাকসেসিবিলিটি লিংক

শুক্রবার একটি প্রাথমিক বিদ্যালয়ের ২০ জন শিশু এবং ছ জন বয়সী লোককে যে ভাবে হত্যা করা হলো সে রকম বিয়োগান্তক ঘটনা বন্ধ করতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা তাঁর সাধ্যের মধ্যে সব কিছু করার সঙ্কল্প ব্যক্ত করেছেন।

কানেটিকাট অঙ্গরাজ্যের নিউটাউনের একটি স্কুলে এই হত্যাযজ্ঞে যারা প্রাণ হারিয়েছে তাদের মধ্যে দু জন শিশুর শেষ কৃত্যানুষ্ঠান হচ্ছে আজ সোমবার। ঐ অঞ্চলের সব স্কুল এখনও বন্ধ রয়েছে।

রোববার রাতে প্রেসিডেন্ট ওবামা নিউটাউনে শোকার্থিদের সঙ্গে যোগ দেন এবং মোমের আলো জ্বালিয়ে সমবেত এ সব শোকসন্তপ্ত মানুষের উদ্দেশ্যে বলেন যে তাঁরা তাদেঁর এই শোকের মুহুর্তে একা নন , এবং জাতি এখন এক কঠিন প্রশ্নের সম্মুখীন। তিনি বলেন যে তিনি প্রেসিডেন্ট হিসেবে তাঁর দায়িত্ব শুরু করার পর থেকে এটি হচ্ছে চতুর্থবার প্রকাশ্য স্থানে গুলি চালনার ঘটনা:

প্রেসিডেন্ট বলেন যে এটা সহ্য করা যায় না। এই স ব দুঃখজনক ঘটনার পরিসমাপ্তি ঘটাতে হবে এবং তার জন্যে আমাদের নিজেদের বদলাতে হবে। আমাদের বলা হবে যে এই ধরণের সহিংসতার কারণ জটিল এবং সেটা সত্যি কতঅ । কোন একটি আইন কিংবা একাধিক আইন বিশ্বকে এই নষ্টামি থেকে মুক্ত করতে কিংবা আমাদের সমাজের এই সহিংসতা বন্ধ করতে পারবে না। কিন্তু সেটাও আমাদের নিস্ক্রীয়তার কোন অজুহাত হতে পারে না।
XS
SM
MD
LG