অ্যাকসেসিবিলিটি লিংক

সন্ত্রাসে বিরুদ্ধে বেলজিয়ামকে সার্বিক সহায়তার আশ্বাস দিলেন ওবামা


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা ব্রাসেলস এ গত সপ্তায় যারা নিরপরাধ নারী , পুরুষ ও শিশুদের উপর বিবেকবিহীন আক্রমণ চালিয়েছে , তার পরিকল্পনায় কিংবা সহায়তায় যে সব সন্ত্রাসী সম্পৃক্ত তাদেরকে বিচারের মুখোমুখি করাতে বেলজিয়ামের প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের সব রকমের সহায়তার আশ্বাস দিয়েছেন।

ওবামা তাঁর সাপ্তাহিক ভাষণে বলেছেন যে বেলজিয়াম হচ্ছে , যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ বন্ধু ও মিত্র এবং তিনি বলেন , “ আমাদের বন্ধুদের প্রশ্নে , বিশেষত যখন সন্ত্রাসী আক্রমণের বিরুদ্ধে লড়াইয়ের ব্যাপারে আমাদের সমর্থন থাকবে । প্রেসিডেন্টের ভাষ্য অনুযায়ী কেন্দ্রীয় তদন্ত বিউরো বা এফবিআই ‘এর কর্মীরা এরই মধ্যে বেলজিয়ামে গেছেন এবং তাঁরা এই সন্ত্রাসী হামলার তদন্তে সহযোগিতা করছেন।

প্রেসিডেন্ট ওবামা বলেন আমরা আইসিলকে পরাস্ত ও নির্মূল করার কাজ অব্যাহত রাখবো। তিনি বলেন , আমরা আইসিলকে নের্তৃত্ববিহীন করছি এবং আমরা তাদের অন্যতম একজন শীর্ষ নেতাকে লড়াইয়ের মাঠ থেকে চিরতরে সরিয়ে দিয়েছি।

প্রেসিডেন্ট ওবামা বলেছেন এই সপ্তায় যখন ওয়াশিংটনে পারমানবিক নিরাপত্তা বিষয়ে শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে তখন , তিনি বলেন , “ আমরা সেই সুযোগে আইসিলের বিরুদ্ধে আমাদের সম্মিলিত প্রচেষ্টা পর্যালোচনা করবো এবং এ ব্যাপারে নিশ্চয়তা বিধান করবো যে আমাদের জনগণের সুরক্ষার জন্য বিশ্ব যেন একতাবদ্ধ থাকে।

XS
SM
MD
LG