অ্যাকসেসিবিলিটি লিংক

মাহে রমজান শুরুর প্রাক্কালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার শুভেচ্ছা


রহমতের মাস পবিত্র মাহে রমজান শুরুর প্রাক্কালে যুক্তরাষ্ট্রের জনগনের পক্ষ থেকে মিশেল এবং আমি যুক্তরাষ্ট্র এবং বিশ্বের মুসলমানদের প্রতি জানাই আন্তরিক শুভ কামনা।

প্রার্থনা এবং উপবাসের মাধ্যমে আত্ম সমালোচনা ও নিষ্ঠার মাস রমজান, বিশ্বব্যাপী মুসলমানদেরকে, অর্থনৈতিকভাবে সংকটাপন্ন ও বৈষম্যে থাকা মানুষসহ, দরিদ্র, ভাগ্য বঞ্চিতদেরকে সহায়তা করার প্রতিশ্রুতি পূনর্ব্যাক্ত করতে। এখানে যুক্তরাষ্ট্রে আমরা অসংখ্য আমেরিকান মুসলমান সংগঠন, ব্যাক্তিবর্গ ও ব্যাবসা প্রতিষ্ঠানের কাছে কৃতজ্ঞ, যারা শুধুমাত্র তাদের দাতব্য প্রয়াসের মাধ্যমে নয়, বরং আয় বৈষম্য ও দারিদ্র দূরীকরণে, নিষ্ঠাবান থেকে সকলের জন্য সুযোগ সৃষ্টি করতে, ছাত্র-ছাত্রী, কর্মী ও পরিবারসমূহকে শিক্ষা, দক্ষতা ও প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা প্রদান করে তাদেরকে ক্ষমতায়িত করেন।

রমজান আমাদেরকে আরো মনে করিয়ে দেয় অন্যদের প্রতি আমাদের অভিন্ন দায়িত্ব যাতে করে আমরা অন্যদের প্রতি সেইরকম আচরণ করি, যেমনটি আমরা অন্যদের কাছ থেকে প্রত্যাশা করি এবং শান্তি ন্যায়বিচার ও সমতা প্রতিষ্ঠার সেই আকাংখা যা ভিন্ন ভিন্ন বিশ্বাসের মানুষদেরকে একত্রিত করে। এমন একটা সময়ে যখন বিশ্বের বিপুল সংখ্যক মানুষ সংঘাত ও সংঘর্ষের কারণে দুর্ভোগপীড়িত, এই পবিত্র রমজান আমাদেরকে মনে করিয়ে দেয়, ন্যায় বিচার ও শান্তি প্রতিষ্ঠা করতে এবং প্রতিটি মানুষের মর্যাদা তুলে ধরতে, আমাদের সর্বজনীন দায়িত্ব কর্তব্যের কথা।

প্রেসিডেন্ট হিসাবে প্রতি বছর যেমনটি করি, এবারও তেমনি আমি যুক্তরাষ্ট্ট্রের সকল স্থান থেকে আমেরিকান মুসলমান সম্প্রোদায়কে হোয়াইট হাউজে ইফতারের আমন্ত্রন জানাই। এই দেশটির জন্য আমেরিকান মুসলমানদের অবদানের প্রশংসা করার সেটি হহবে আমার আরেকটি সুযোগ এবং কামনা করছি সমগ্র বিশ্বের মুসলমানদের এই মাস পরিবার পরিজন, সম্প্রদায়, শান্তি ও বোঝাপড়ার আশীর্বাদে পরিপূর্ন হোউক। রামাদান করীম।

XS
SM
MD
LG