অ্যাকসেসিবিলিটি লিংক

সন্ত্রাসীদের বিরুদ্ধে আরও জোরালো ও কার্যকর ব্যবস্থা নিতে পাকিস্তানের প্রতি ওবামার আহ্বান


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলছেন , পাকিস্তানের সীমান্তের ভেতর থেকে যে সব সন্ত্রাসী তাদের তৎপরতা চালিয়ে যাচ্ছে সে ব্যাপারে পাকিস্তান আরও ব্যবস্থা নিতে পারে এবং নেওয়া উচিৎ। রোববার প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ায় প্রকাশিত এক সাক্ষাৎকারে ওবামা বলেন যে পাকিস্তানকে প্রমাণ করতে হবে যে সন্ত্রাসী চক্র ভেঙ্গে দেওয়ার ব্যাপারটিকে সে গুরুত্ব দিচ্ছে।

ওবামা বলেন ঐ অঞ্চল এবং গোটা বিশ্বে , সন্ত্রাসীদের অভয় আশ্রয়ের ব্যাপারে কোন রকম সহিষ্ণুতা থাকা চলবে না এবং সন্ত্রাসীদের বিচারের সম্মুখিন করতে হবে।

এ মাসের গোড়ার দিকে ভারতের বিমান বাহিনী ঘাঁটিতে হামলা চালানোর জন্য পাকিস্তান ভিত্তিক একটি জঙ্গি গোষ্ঠিকে দায়ী করে । ঐ আক্রমণে সাতজন সৈন্য মারা যায়। পাকিস্তান জায়েশে মোহাম্মদ নামের ঐ গোষ্ঠির বহু সদস্যকে আটক করে এবং ভারতের তদন্তে সাহায্য করার ব্যাপারে তার প্রতিশ্রুতি প্রদান করে।

পিটিআইকে দেওয়া তার মন্তব্যে ওবামা ঐ আক্রমণের নিন্দে করে বলেন যে এটাই প্রমাণ করে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে কেন ভারত ও যুক্তরাষ্ট্র একত্রে কাজ করে যাচ্ছে। তিনি ঐ ঘাঁটি আক্রমণকে , তাঁর কথায় ক্ষমাহীন সন্ত্রাসবাদের আরেকটি দৃষ্টান্ত বলে উল্লেখ করে বলের , ভারত এই সন্ত্রাস দীর্ঘ দিন ধরে সহ্য করে আসছে।

পাকিস্তানের ভেতর থেক জঙ্গি তৎপরতার বিষয়টি অনেক দিন ধরেই যুক্তরাষ্ট্রের সমালোচনার বিষয় হয়ে রয়েছে।

XS
SM
MD
LG