অ্যাকসেসিবিলিটি লিংক

চার্লস্টনে গোলাগুলি: হতাশ, চিন্তিত ওবামা


চার্লস্টনের চার্চে ৯ জনকে গুলি করে হত্যার ব্যাপারে বিবৃতি দেন বারাক ওবামা
চার্লস্টনের চার্চে ৯ জনকে গুলি করে হত্যার ব্যাপারে বিবৃতি দেন বারাক ওবামা

একের পর এক গোলাগুলির ঘটনায় হতাশ প্রেসিডেন্ট ওবামা। বৃহষ্পতিবার এক বিজ্ঞপ্তিতে এই ধরণের ঘটনার ধারাবাহিকতা নিয়ে চিন্তা প্রকাশ করেছেন তিনি।

‘অন্য কোথাও এত ঘন ঘন এমন ঘটনা ঘটে না। এর প্রতিকার আমাদের নিজেদেরকেই করতে হবে।’

বৃহষ্পতিবার সকালে চার্লস্টনের সন্দেহভাজন হত্যাকারী ধরা পড়ে। বৃধবার সাউথ ক্যারোলাইনার চার্লস্টন শহরের একটি ঐতিহাসিক আফ্রিকান-আমেরিকান চার্চে বন্দৃকধারী এই ব্যক্তি ৯ জনকে হত্যা করে। ইউএস অ্যটর্নি জেনারেল লরেটা লিঞ্চ জানান, ২১ বছর বয়সী Dylann Storm Roof কে বৃহষ্পতিবার সকালে পাকরাও করা হয়।

ইউএস জাস্টিস ডিপার্টমেন্ট জানিয়েছে এই ঘটনার প্রেক্ষিতে তারা ঘৃণাজনিত অপরাধের কেন্দ্রীয় তদন্ত শুরু করেছে।

চার্লসটনের পুলিশ প্রধান গ্রেগ মালেন আজ সকালে সংবাদদাতাদের বলেন যে Emanuel African Methodist Episcopal Church ‘এ একটি সাপ্তাহিক প্রার্থনা সভার সময়ে মধ্য কুড়ি বছরের একজন শ্বেতাঙ্গ পুরুষ সেখানে প্রবেশ করে এবং লোকজনের সঙ্গে অন্তত ঘন্টাখানেক বসে থাকার পর গুলি চালানো শুরু করে। মালেন বলেন আটজন ঘটনাস্থলেই মারা যান এবং আরেকজন হাসপাতালে নেওয়ার পর প্রাণ ত্যাগ করেন। কর্তৃপক্ষ হত্যাকারীকে ধরতে প্রচারপত্র বিলি করে যার মধ্যে গির্জায় প্রবেশের সময়ে Security Camera য় তোলা এই সন্দেহভাজন বন্দুকধারীর একটি ছবি ছাপানো হয়।

খবরে বলা হচ্ছে যে নিহতদের মধ্যে রয়েছেন এই গির্জার প্যাস্টর Clementa Pinckney যিনি সাউথ ক্যারোলাইনার রাজ্য সেনেটের সদস্য। এই ব্যাপক গুলি চালনার ঘটনায় আরও অনেক লোক আহত হয়েছেন। মালেন বলছেন যে মনে করা হচ্ছে এই সন্দেহভাজন লোকটি অত্যন্ত বিপজ্জনক ।

XS
SM
MD
LG