অ্যাকসেসিবিলিটি লিংক

ইউক্রেইন থেকে ছিনিয়ে ক্রাইমিয়াকে একীভূত করার ব্যাপারে রাশিয়া তার দূর্বলতা দ্বারাই পরিচালিত হয়েছে : • প্রেসিডেন্ট ওবামা


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলছেন যে ইউক্রেইন থেকে ছিনিয়ে ক্রাইমিয়াকে একীভূত করার ব্যাপারে রাশিয়া তার শক্তি নয় , দূর্বলতা দ্বারাই পরিচালিত হয়েছে।

মঙ্গলবার দ্য হেইগ শহরে পারমানবিক বিষয়ে শীর্ষ বৈঠকের পর মি ওবামা বলেন যে আন্তর্জাতিক সম্প্রদায় ক্রাইমিয়াকে রাশিয়া যে নিয়েছে সেটির স্বীকৃতি কখনই দেবে না তবে তিনি বলেন যে এ ব্যাপারে পশ্চিমের তরফ থেকে পাল্টা সামরিক ব্যবস্থা গ্রহণের সম্ভাবনা নেই।

প্রেসিডেন্ট বলেন যে রাশিয়া ইউক্রেনে আরও অনুপ্রবেশ ঘটাতে পারে সে নিয়ে যুক্তরাষ্ট্র এখনও উদ্বিগ্ন।

এর আগে সোমবারই যুক্তরাষ্ট্র , ব্রিটেন , ফ্রান্স , জার্মানি , ইটালি এবং জাপানের নেতারা বলেন যে মস্কো সরকার তার অবস্থান পরিবর্তন না করা পর্যন্ত তারা জি এইটে রাশিয়ার সঙ্গে অংশ গ্রহণ মুলতবী করে দিচ্ছে।

রাশিয়ার বার্তা সংস্থাগুলো , ক্রেমলিন সরকারের একজন মুখপাত্রকে উদ্ধৃত করে জানিয়েছে যে রাশিয়া তারা সহযোগি জি এইট দেশগুলোর সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখতে আগ্রহী এবং প্রস্তুত।

এ দিকে মঙ্গলবার ইউক্রেনের নৌ সেনারা বাস ভর্তি করে ক্রাইমিয়া ছেড়ে যাওয়া শুরু করে যখন রুশ সৈন্যরা , ইউক্রেন নিয়ন্ত্রিত অবশিষ্ট সামরিক ঘাটির নিয়ন্ত্রণ নিজেরা গ্রহণ করে।
XS
SM
MD
LG