অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ওবামার নিউ জার্সির স্যান্ডী বিপর্যস্ত এলাকা পরিদর্শন



যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা নিউ জার্সি রাজ্যের মহাতুফান-মহাপ্লাবন স্যান্ডি বিপর্যস্ত অঞ্চলগুলো সফর করেছেন , ঝঞ্ঝা দূর্গত মানুষজনের সঙ্গে কথা বলেছেন । ঐ অঞ্চল বিশেষের মানুষ এখন প্রাকৃতিক এক মহা বিপর্গযয়ের পর জীবনযাত্রাকে আবার আগের মতো ঠিকঠাক করে তোলার চেষ্টায় ব্যাপৃত রয়েছেন ।
প্রেসিডেন্ট নিউজার্সির উপকূলবর্তি এক স্থানে দূর্গত মানুষজনের উদ্দেশে বলেন – আপনাদের জন্যেই আমরা এখানে এসেছি । নতুন করে উঠে দাঁড়াতে যাই সাহায্য সহায়তা দরকার আপনারা তা পাবেন , আমরা আপনাদের ভুলেও যাবো না ­-সাহায্য দানও বন্ধ হবেনা , আপনারা আবার উঠে না দাঁড়ানো পর্যন্ত ।
মি:ওবামা রাজ্যটির পূর্ব উপকূল এলাকার ওপর দিয়ে উড়ান যাত্রায় গিয়েছিলেন নিউ জার্সির গভর্ণর ক্রিস ক্রিস্টির সঙ্গে হেলিকপ্টারের করে । সাধারনত: রেপাবলিকান কোনো গভর্ণরের ডেমোক্র্যাট প্রেসিডেন্টের সঙ্গে বিরূপ মতভঙ্গি প্রকাশ ও ব্যক্ত করাটাই স্বাভাবিক বলে পরিগণিত হয়ে থাকলেও – এ ক্ষেত্রে কিন্তু রেপাবলিকান গভর্ণর ক্রীস ক্রীস্টি ওবামা প্রশাসনের কাজের প্রশংসাই করেছেন – স্যান্ডীর ধংসযজ্ঞের মোকাবেলায় ওবামা প্রশাসনের ভুমিকার প্রতি সাধুবাদ জানিয়ে বলেছেন – অসাধারণ কাজ হয়েছে । বিষয়টি নিয়ে ভয়েস অফ এ্যামেরিকার বাংলা বিভাগ কথা বলে নিউ ইয়র্ক প্রবাসী সাংবাদিক-ভাস্যকার-বিশ্লেষক সৈয়দ মোহাম্মদউল্লার সঙ্গে ।
XS
SM
MD
LG