অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রিটেনে তরুণ সম্প্রদায়কে ভীতি ও হতাশামুক্ত হবার জন্য ওবামার আহ্বান


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট আজ লন্ডনে এক টাউন হল সভায় ব্রিটেনের তরুণ সম্প্রদায়কে নৈরাশ্যবাদ, হতশাবাদ, বিদেশিদের বিরুদ্ধে ঘৃণা পোষণ থেকে বিরত থাকার আহ্বান জানান। এর ঠিক একদিন আগে ইউরোপীয় ইউনিয়নে ব্রিটেনের থাকার পক্ষে তাঁর মন্তব্য নিয়ে তিনি কড়া সমালোচনার সম্মুখীন হন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন ক্রান্তি লগ্নে ,পরিচিতি নকল করার এক ধরণের প্রবণতা লক্ষ্য করা যায় এবং “ আমাদের এর বিরুদ্ধে লড়তে হবে”। বিশ্বায়ন এবং সমন্বয়কে হুমকি নয় , সুযোগ হিসেবে দেখতে হবে।

ওবামা বিভিন্ন বিষয়ে উপস্থিত শ্রোতাদের প্রশ্নের উত্তর দেন যার মধ্যে ছিল , পরবর্তী প্রেসিডেন্টকে কি ভাবে তিনি দেখতে চান , তার নিজের মেয়াদ শেষ হয়ে গেলে তার উত্তরাধিকার পরবর্তী প্রেসিডেন্টের কর্মকান্ডে কি ভাবে প্রতিফলিত হতে পারে , এ সব বিষয়ে । তিনি বলেন তাঁর নিজের সময়ের মূল্যায়নের জন্যে তাঁকে দশ বছর অপেক্ষা করতে হবে তখন পেছনে ফিরে তিনি দেখবেন তাঁর আমলের ব্যাপারটা তবে তিনি বলেন তিনি মনে করেন এই প্রক্রিয়ায় তিনি নিজের প্রতি বিশ্বস্ত থেকেছেন।

ওবামা বিশেষত স্বাস্থ্য পরিচর্যা প্রস্তাব , ইবোলা সংকট সম্পর্কে বিশ্ববাসীর সাড়া এবং ইরানের সঙ্গে পরমাণু চুক্তি সম্পাদনকে তাঁর সময়কার উল্লেখযোগ্য অর্জন বলে উল্লেখ করেন তবে তাঁর সব চেয়ে বড় অর্জন হচ্ছে ২০০৮ সালের আর্থিক সংকটের পর বিশ্ব অর্থনীতিকে মন্দা থেকে উদ্ধার ।

XS
SM
MD
LG