অ্যাকসেসিবিলিটি লিংক

ধর্মীয় স্বাধীনতা বিষয়ে যুক্তরাষ্ট্র তার প্রতিশ্রুতিতে অনড়:প্রেসিডেন্ট ওবামা


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলছেন যে তিনি নিউ ইয়র্কে ২০০১ সালের ১১ই সেপ্টম্বরের আক্রমণস্থলের কাছাকাছি জায়গায় একটি মসজিদ নির্মাণের বিতর্কিত পরিকল্পনাকে সমর্থন করেন।
ইসলামের পবিত্র মাস রমজান উপলক্ষে গত শুক্রবার এক নৈশ ভোজে মি ওবামা বলেন যে লোয়ার ম্যানহাটানের ব্যক্তিগত সম্পত্তিতে মুসলমানদের আরাধনার ও কমিউনিটি সেন্টার নির্মাণের অধিকার আছে।
তিনি বলেন যে একজন নাগরিক হিসেবে এবং দেশের প্রেসিডেন্ট হিসেবে তিনি মনে করেন যে অন্যান্যদের মতো মুসলমানদের ও তাদের ধর্ম চর্চার সমান সুযোগ রয়েছে । তিনি আরো বলেন যে ধর্মীয় স্বাধীনতার প্রতি যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি অনড়।

এই প্রস্তাব সম্পর্কে এটি ছিল প্রেসিডেন্ট ওবামার প্রথম মন্তব্য। সি এন এন এর একটি জরিপে বলা হয়েছে যে ওয়ার্ল্ড ট্রেড সেন্টরের টুইন টাওয়ারে আল ক্বায়দার বিমান অপহরকরা বিমানটি দিয়ে আঘাত হেনে প্রায় তিন হাজার লোককে যেখানে হত্যা করে তার দুই ব্লক পরেই এই মসজিদ নির্মাণের পরিকল্পনার বিরোধীতা করছে ৭০ শতাংশ আমেরিকান।

রিপাবলিকান কংগ্রেসম্যান,নিউ ইয়র্কের পিটার কিং বলছেন যে মসজিদ নির্মাণটি হবে বিষয়টির স্পর্শকাতরাতান প্রতি কোন তোয়াক্কা না করার নামান্তর।

সংশ্লষ্ট

XS
SM
MD
LG