অ্যাকসেসিবিলিটি লিংক

পেশোয়ারে যুক্তরাষ্ট্র কনস্যুলেটের গাড়ির ওপর বিস্ফোরন-হামলা


পাকিস্তানের ইসলামাবাদে যুক্তরাষ্ট্র দুতাবাস জানায়, সোমবার পেশাওয়ারে তাদের ভাষায় আপাতঃ দৃষ্টিতে এক সন্ত্রাসী আক্রমণে দু’জন আমেরিকান কন্সুলেট কর্মকর্তা এবং দু’জন পাকিস্তানী স্টাফ আহত হয়েছেন।
পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলে পেশাওয়ারে আত্মঘাতী বোমাবাজের বিস্ফোরক ভর্তি একটি যান আমেরিকান কন্সুলেটের গাড়ীতে ধাক্কা দিলে ওই চার জন আহত হয়। স্থানীয় কর্মকর্তারা বলেন, বিস্ফোরণে দু’জন পাকিস্তানী নিহত এবং বেশ কয়েকজন আহত হয়।
পুলিশ বলে, আত্মঘাতী বোমারুর গাড়ীটিতে ১১০ কিলোগ্রাম পরিমাণ বিস্ফোরক দ্রব্য ছিলো।
পেশাওয়ারের যুক্তরাষ্ট্র কন্সুলেট থেকে বার হয়ে কন্সুলেটের যানটি সেশহরের বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা অধ্যুষিত এলাকার ভেতর দিয়ে যাবার সময়ে আত্মঘাতী গাড়ীটির কবলে পড়ে।
যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ভিক্টরিয়া নুল্যান্ড সোমবার বিস্ফোরণে আমেরিকানদের আঘাত পাবার সম্পর্কে প্রকাশিত খবরের সত্যতা নিশ্চিত করেন।
ইসলামাবাদে আমেরিকান দুতাবাসের মুখপাত্র রিয়ান হ্যারিস খুব সকালের সেই বিস্ফোরণের বর্ণনা দেন।
তিনি বলেন, “আমরা এটা নিশ্চিত করছি যে পেশাওয়ারে যুক্তরাষ্ট্র কন্সুলেটের একটি গাড়ী আপাতঃদৃষ্টিতে সন্ত্রাসী আক্রমনে আঘাত পায়। কন্সুলেটের দু’জন আমেরিকান কর্মী এবং দু’জন পাকিস্তানী স্টাফ আহত হন আরে তাদের চিকিৎসা করা হচ্ছে। যুক্তরাষ্ট্র কন্সুলেটের কেউ তাতে মারা যায়নি। তবে আমরা এই ঘৃন্য আক্রমনের শিকার অন্যান্যদের সম্পর্কে তথ্য সংগ্রহ করছি।“
একন পর্যন্ত কেউ ওই আক্রমণের দায়িত্ব স্বীকার করেনি।
XS
SM
MD
LG