অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের উত্তর-পশ্চিমের উপযাতি-এলাকায়,যুক্তরাষ্ট্রের ড্রোন উড়োজাহাজের আঘাতে হত পনেরো জন

  • VOA Editor

পাকিস্তান সরকারের কর্মকর্তারা বলছেন-দেশের উত্তর-পশ্চিমাঞ্চলবর্তি উপযাতি-এলাকায়,যুক্তরাষ্ট্রের ড্রোন উড়োজাহাজের আঘাতে কমসে কম ১৫ জনের মৃত্যু হয়েছে।

কতৃপক্ষিয় সূত্রে বলা হচ্ছে-ড্রোনের এ হামলা হয়েছে উত্তরাঞ্চলবর্তি ওয়াযিরিস্তানের দাত্তাখেল শহরে।নিহতদের পরিচিতি বা নিহতরা কোন দেশের নাগরিক, সেসব কিছু তাত্ক্ষণিকভাবে জানা যায়নি।যুক্তরাষ্ট্রের এই ড্রোন উড়োজাহাজের হামলা নিয়ে দু’দের ভেতরে একটা টানাপোড়েন রয়েছে-পাকিস্তানের বক্তব্য যে, এতে তার স্বার্বভৌমত্বের বরখেলাপ হয়।

বুধবারের এই ড্রোন হামলার সময়, উত্তরাঞ্চলবর্তি ওয়াযিরিস্তানে পাকিস্তান সামরিক বাহিনীর আক্রমন অভিযান চলছিলো-শাওয়াল উপত্যকার ওপর পরিচালিত যে বিমান হামলায় ৩৫ জঙ্গি নিহত হয়।সামরিক বাহিনী বলে-ঐ উপযাতি অঞ্চলটির অন্যান্য স্থান হতে পালায় যেসব জঙ্গি সেই তাদেরকে নিশানা করে বিমান-আক্রমন চালানো হয়।

সাংবাদিকদেরকে ঐ উপযাতি অঞ্চলে যেতে দেওয়া হয়না বিধায় এ তথ্যের যাথার্থও যাচাই করা সম্ভব নয়।

পৃথক আরেক ঘটনায়,পাকিস্তান বাহিনী বলছে- পাকিস্তানী সেনারা তালেবান দলের এক শীর্ষ পলাতক কমান্ডারকে পাকড়াও করেছে মঙ্গলবারে- এক সময় যে নাকি সাবেক প্রেসিডেন্ট পারভেয মুশাররাফকে বধ করার চেষ্টা চালিয়েছিলো।আর্মি সূত্রে বলা হয়-আদনান রশিদ ধরা পড়ে দক্ষিনাঞ্চলবর্তি ওয়াযিরিস্তানে-আফগান সীমান্তের অদূরে-পাকিস্তান বাহিনীর সঙ্গে বন্দুক যুদ্ধে লড়ার সময় জখম হবার পর।

XS
SM
MD
LG