অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের সামরিক বাহিনী জঙ্গি দমন অভিযানে বিপুল সাফল্যের দাবি করছে


পাকিস্তানের সামরিক বাহিনী বলছে Zarb-e-Azb বলে পরিচিত , তাদের দেশের বিদ্রোহী দমন অভিযানে এ পর্যন্ত তারা ৩৪০০ জঙ্গিকে হত্যা করেছে। তবে তারা বলছে যে এই অভিযানে পাকিস্তানের ৪৮৮ জন সৈন্য ও নিহত হয়।

আফগান সীমান্তবর্তূ উপজাতীয় এলাকা উত্তর ওয়াজিরিস্তানে স্থানীয় ও বিদেশি জঙ্গিদের আস্তানায় গত বছর জুন মাসে যে বড় রকমের আক্রমণ অভিযান শুরু হয় এবং পরে যা গোটা দেশে সম্প্রসারিত হয় তারই ব্যাপারে আজ সেনাবাহিনী এই নতুন তথ্য উপাত্ত প্রকাশ করেছে।

সেনাবাহিনীর মুখপাত্র লিউট্যানেন্ট জেনারেল আসিম বাজওয়া বলেন যে সৈন্যরা যুগান্তকারী সাফল্য পেয়েছে এবং জঙ্গিরা যে সব জায়গা থেকে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছিল সে রকম শত শত গোপন আস্তানা ধ্বংস করে দিয়েছে। তিনি বলেন আফগানিস্তানের সীমান্তে কাছাকাছি , তাঁর কথায় সর্বশেষ কিছু পকেট এখন জঙ্গি মুক্ত করা হচ্ছে । তিনি বলেন যে এই লড়াইয়ে পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর প্রায় হাজার দুয়েক লোক আহত হয়েছে।

তিনি আরও বলেন যে সন্ত্রাসীদের মেরুদন্ড ভেঙ্গে দেওয়া হয়েছে এবং প্রধান অবকাঠামো বিনষ্ট করা হয়েছে । গোয়েন্দা ভিত্তিক অভিযানে তাদের গোপন আস্তানায় আঘাত হানা হয়েছে। তিনি বলেন গোটা পাকিস্তানে এ ধরণের ১৩,২০০ টি তৎপরতা চালানো হয়েছে যাতে কট্টর সন্ত্রাসীদের মধ্যে ১৮৩ জনকে হত্যা করা হয়েছে এবং একুশ হাজারের ও বেশি সন্দেহভাজন সন্ত্রাসীকে আটক করা হয়েছে ।

XS
SM
MD
LG