অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ধর্ম অবমাননার দায়ে একজন খ্রীষ্টান কিশোরীর গ্রেপ্তার সম্পর্কে দেশের স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে একটি প্রতিবেদন চেয়েছেন। অভিযোগ করা হচ্ছে যে ঐ মেয়েটি একটি ধর্মগ্রন্থের প্রতি অসম্মান দেখিয়েছে।

পুলিশ বলছে যে রামশা নামের ঐ মেয়েটিকে বৃহস্পতিবার গ্রেপ্তার করা হয় , যখন ইসলামাবাদে ক্ষুব্ধ প্রতিবেশীরা তার বাড়ি গেলাও করে ফেলে এবং তার বিরুদ্ধে কোরান শরীফের আয়াত লেখা পাতা পুড়ানোর অভিযোগ করে। অন্যেরা বলছেন যেরান্নার জন্যে মেয়েটি আবর্জনার স্তুপ থেকে কাগজ পোড়াচ্ছিল।

পুলিম বলছে যে ঘটনার তদন্তচলাকালীন মেয়েটিকে ১৪ দিন আটক রাখা হবে। প্রেসিডেন্ট জারদারী ঐ মেয়ের আটকের ব্যাপারটিকে গুরুত্বের সঙ্গে নিচ্ছেন এবং তার গ্রেপ্তারের ব্যাপারে রিপোর্ট চেয়েছেন।

মেয়েটির বয়স সম্পর্কে বিভিন্ন ধরণের রিপোর্ট পাওয়া যাচ্ছে । কেউ কেউ বলছেন যে তার বয়স ১১ বছর , অন্যরা বলছেন ১৬ বছর। এ রকম খবর ও পাওয়া যাচ্ছে যে মেয়েটি মানসিক প্রতিবন্ধী । এ সম্পর্কে পাকিস্তানের প্রধানমন্ত্রীর জাতীয় সংহতি উপদেষ্টা পল ভাট্টি বলেন যে মেয়েটির মানসিক সমস্যা রয়েছে এবং আইন অনুযায়ী তার স্বাস্থ্য পরীক্ষা দরকার । তার বয়স বারো বছর। এ নিয়ে উলামাদের সঙ্গে কথা বার্তা বলা হয়েছে । আশা করা হচ্ছে কোন রকম সমাধান পাওয়া যাবে।
XS
SM
MD
LG