অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের প্রধানমন্ত্রী নেওয়াজ শরিফ তাঁর দেশে ড্রোন আক্রমণ বন্ধ করার জন্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার প্রতি আহ্বান জানিয়েছেন। মি শরিফ বলছেন যে পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের মধ্যে সন্ত্রাস বিরোধী চলমান সহযোগিতা অত্যন্ত বলিষ্ঠ। এই সহযোগিতা বৃদ্ধিতে দু পক্ষ সহমত হয়েছে। তিনি ড্রোন অভিযান বন্ধের উপর জোর দেন।

মি ওবামা সংবাদদাতাদের কাছে দেওয়া তাঁর বক্তব্যে ড্রোনের কথা উল্লেখ করেননি।সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে দুটি দেশের একত্রে কাজ করার উপর তিনি জোর দেন।


মি ওবামা বলেন যে এটা একটা চ্যালেঞ্জ। এটা সহজ নয় এবং আমরা একত্রে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং এটাকে উত্তেজনার উৎস হিসেবে না দেখে , দুটি দেশের মধ্যে শক্তির উৎস হিসেবে দেখা যেতে পারে।

এদিকে আজ বৃহস্পতিবার The Washington Post এ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হচ্ছে যে পাকিস্তান সরকারের শীর্ষ কর্মকর্তারা গোপনে যুক্তরাষ্ট্রের এই ড্রোন কর্মসূচিকে সমর্থন করেন। সংবাদপত্রটি বলছে যে অতি গোপনীয় সি আই এ’র নথিপত্র এবং পাকিস্তানের কুটনৈতিক চিঠিপত্র , যা তাদের হাতে রয়েছে , তাতে দেখা যাচ্ছে যে ইসলামাবাদ সরকার এই অভিযান এবং হতাহতের সংখ্যা সম্পর্কে যুক্তরাষ্ট্রের কাছ থেকে গোপন তথ্য পেয়ে এসছে।

দুই নেতার যৌথ বিবৃতিতে বলা হয়েছে যে তাদের অংশীদারিত্বের ভিত্তি হচ্ছে , সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখন্ডতার নীতি অনুসরণ।
XS
SM
MD
LG