অ্যাকসেসিবিলিটি লিংক

ফরাসি সরকারের কৌসুলীরা এই খবরটি নিশ্চিত করেছেন যে গত সপ্তার প্যারিস আক্রমণের মূল হোতা গতকালের পুলিশী অভিযানের সময়ে মারা যায়।

প্যারিসের অভিশংসকের দপ্তর জানিয়েছে যে বুলেটে জর্জরিত আব্দেল হামিদ আবাউদের মরদেহ প্যারিসের উত্তরাঞ্চলের , সেইন্ট ডেনিস উপশহরের অ্যাপার্টমেন্টের ভেতরে পাওয়া যায়। পুলিশ ঐ ভবনে সাত ঘন্টা ধরে অভিযান চালায়। সে মরক্কো বংশোদ্ভূত বেলজিয়ামের নাগরিক। ২৭ কিংবা ২৮ বছর বয়সী আবাউদকে তার আঙ্গুলের ছাপ দিয়ে সনাক্ত করা হয়।

ঐ অভিযানের সময়ে অন্তত আটজনকে গ্রেপ্তার করা হয় এবং আবাউদের জ্ঞাতি বোন হিসেবে পরিচিত একজন মহিলার বিস্ফোরক সম্বলিত পোশাকটি ফেটে পড়লে সে ও মারা যায়। তিন জন পুলিশ এতে আহত হয় এবং পুলিশের একটি কুকুর নিহত হয়।

প্যারিসের অভিশংসক ফ্রাসোঁয়া মলিঁ গত কালকের এই পুলিশি অভিযানের পর বলেন সন্ত্রাসীদের একটি নতুন টিমকে পরাস্ত করা গেছে এবং তাদের অস্ত্র শস্ত্র , মনোবল এবং কমান্ডো বাহিনী সব কিছু দেখে মনে হচ্ছে যে তারা আবারও হয়ত আঘাত হানতো। এ দিকে আজ ফরাসি বিধায়করা , জাতীয় পরিষদে সেখানে জরুরি অবস্থার মেয়াদ বৃদ্ধির পক্ষে ভোট দিয়েছেন। অনুমান করা হচ্ছে আগামীকাল তা সেনেটেও অনুমোদিত হবে।

XS
SM
MD
LG