অ্যাকসেসিবিলিটি লিংক

ইরান যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর দুটি জাহাজ ও নাবিকদের আটক করেছে : পেন্টাগন


ইরান , যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর দুটি ছোট জলযানের নাবিকদের আটক করেছে তবে পেন্টাগনের কর্মকর্তারা বলছেন যে তেহরান আশ্বস্ত করেছে যে নাবিক এবং গান বোটগুলো শিগগিরই ফেরত দেওয়া হবে।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিষয়ক একজন শীর্ষ কর্মকর্তা ভেয়স অফ আমেরিকাকে মঙ্গলবার বলেছেন যে দুটি জলযানের মোট ১০ জন নাবিক রয়েছেন । জলযানটি পারস্য উপসাগরে কুয়েত ও বাহরাইনের মধ্যে চলাচল করছিল যখন নাবকিদের সঙ্গে যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

প্রতিরক্ষা দপ্তরের একজন কর্মকর্তা ভয়েস অফ আমেরিকাকে বলেন , একটি জাহাজের হয়ত যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল তবে এখন ও এটা পরিস্কার নয়। তিনি বলেন তার অনুমান জাহাজ দুটি হয়ত ইরানের জলসীমার ভেতরে ছিল যখন তাদের আটক করা হয়।

একজন পদস্থ প্রশাসনিক কর্মকর্তা বলছেন যে এই ঘটনা জানার অল্প পরই মঙ্গলবার দুপুর বেলা পররাষ্ট্র মন্ত্রী জন কেরী ইরানের পররাষ্ট্র মন্ত্রী জাভাদ জরিফের সঙ্গে ফোনে কথা বলেন। পেন্টাগন বলেন যে ইরান নিরাপদ রাখার নিশ্চয়তা দিয়েছে এবং শিগগিরই তাদেরকে তাদের সফর অব্যাহত রাখার অনুমতি দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে। যুক্তরাষ্ট্রের কর্মকর্তা বলেছেন যে ফারসি দ্বীপের কাছে পারস্য উপসাগরে এই ঘটনাটি ঘটেছে যার অবস্থান , সৌদি আরবের উপসাগরীয় তীর এবং ইরানের মুল ভূখন্ডের মাঝামাঝি জায়গায়।

XS
SM
MD
LG