অ্যাকসেসিবিলিটি লিংক

অসুস্থ দক্ষিন আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার পরিবারের সদস্যদের সাথে ব্যক্তিগত সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। মিষ্টার ওবামা ও তার স্ত্রী মিশেল শনিবার বর্ণবাদ বিরোধী নেতার পরিবারের সদস্যদের সাথে জোহানেসবার্গে সাক্ষাৎ করেন।


ফুসফুসের ক্ষত পুন:চিকিৎসার জন্য ৮ই জুন তাঁকে প্রিটোরিয়ার মেডিক্লিনিক হার্ট হাসপাতালে ভর্তির পর থেকে তিসি সেখানেই রয়েছেন। হোয়াইট হাউজসূত্র জানিয়েছে ওবামা তার এই সফরে ম্যান্ডেলার সাথে সাক্ষাৎ করছেন না।শনিবার প্রিটোরিয়ায় যৌথ সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট জুমা এবং সফররত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা উভয়েই নেলসন ম্যান্ডেলার উচ্ছসিত প্রশংসা করেন এবং তার দ্রুত সুস্থতা কামনা করেন।

তিনি বলেন “আমাদের ভাবনা এবং আমরা আমেরিকানরা এবং সারা বিশ্ব নেলসন ম্যান্ডেলা, তাঁর পরিবার এবং দক্ষিন আফ্রিকানদের সঙ্গে আছি। বর্ণবাদ আর মুক্তির জন্য সংগ্রাম, তাঁর নৈতিক শক্তি এবং একটি মুক্ত ও স্বাধীন জাতি হিসাবে দক্ষিন আফ্রিকার ঐতিহাসিক বিবর্তন, ব্যক্তিগতভাবে তাঁর জন্য এবং বিশ্বের জন্য অনুপ্রেরণা এবং তা চলতেই থাকবে”।

দক্ষিন আফ্রিকার প্রেসিডেন্ট বলেছেন নেলসন ম্যান্ডেলার অবস্থা আশংকাজক তবে স্থিতিশীল।তিনি তাঁর আরোগ্য কামনা করেন।

তিনি বলেন চিকিৎসকেরা তাঁর ভালোর জন্য সবকিছু করছেন এবং এঁরা খুবই ভালো চিকিৎসক। আমরা যেমন আশা করছি তারাও তেমন ভাল করছেন। আমরা আশা করি তিনি শীঘ্রই হাসপাতাল ত্যাগ করবেন”। প্রেসিডেন্ট জুমা বলেন নিজ নিজ দেশে প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসডেন্ট হিসাবে মি ওবামা এবং মি ম্যান্ডেলা ইতিহাসে পাশাপাশি অবস্থানে থাকছেন।
XS
SM
MD
LG