অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে ভোটাররা মনে করেন বুধবার দুই প্রেসিডেন্ট পদপ্রার্থীর মধ্যে প্রথম বিতর্ক অনুষ্ঠানে মিট রমনি জয়ী হয়েছেন।
সিএনএন এর এক জনমত সমীক্ষায় সাতষট্টি শতাংশ রেজিসটার্ড ভোটার বলেছেন মি রমনি বিতর্কে জয়ী হয়েছেন। মাত্র ২৫ শতাংশ বলেছেন প্রেসিডেন্ট বারাক ওবামা জিতেছেন।
সিএনএন এর জনমত সমীক্ষা

সিএনএন এর জনমত সমীক্ষা


সিবিএস এর জনমত সমীক্ষায় ছেচল্লিশ শতাংশ মনে করেন মি রমনি বিতর্কে জয়ী হন আর ২২ শতাংশ মনে করেন মি ওবামা জিতেছেন এবং ৩২ শতাংশ মনে করেন দুই প্রার্থী ছিলেন সমান সমান।
যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনী প্রচার অভিযানে প্রথম বিতর্কের পর, প্রেসিডেন্ট বারাক ওবামা এবং তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী মিট রমনি বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে যাচ্ছেন আগামী মাসে নির্বাচনে ভোটারদের সমর্থন আদায়ের লক্ষ্যে।
মি রমনি ভার্জিনিয়ায় তার নির্বাচনী জুটি কংগ্রেসম্যান পল রায়ানকে নিয়ে এক সমাবেশ করছেন। মি ওবামা কলরাডোর ডেনভার যেখানে বিতর্ক অনুষ্ঠান হয় সেখানে তার দিনের সূচনা করেন। তিনি পরে যাবেন উইসকনসিন রাজ্যে। উইসকনসিন হচ্ছে মি রায়ানের নিজ রাজ্য।
বিতর্ক অনুষ্ঠানে ম্যাসাচুসেটস রাজ্যের সাবেক গভর্নর রমনি বলেছেন মি ওবামার নীতিমালা আমেরিকার অর্থনীতিকে দুর্বল করেছে এবং জাতীয় ঋণের পরিমান বাড়িয়েছে।
তিনি বলেন “ঋণের পরিমান কমানোর তিনটি উপায় আছে। কর বৃদ্ধি, ব্যয় হ্রাস এবং অর্থনীতির সম্প্রসারন”।
ওদিকে মি ওবামা বলেন মি রমনির কর পরিকল্পনা বিওশীল অমেরিকানদের প্রতি পক্ষপাতপূর্ণ।
তিনি বলেন “এসব ক্ষেত্রে বাজেট গুরুত্বপূর্ণ। কারণ বাজেটে আপনি কি বেছে নিচ্ছেন তার প্রতিফলন ঘটছে। গভর্নর রমনি যখন এই ঙ্গিত দেন যে তিনি কর হ্রাস করতে চান, এবং তাতে তার মত ও আমার মত লোকজন যাদের উচ্চ আয় আছে, তাদের সুবিধা হয়, সে ক্ষেত্রে আমাদের শিক্ষা খাতে কেন্দ্রীয় সরকারের সমর্থন হ্রাস করতে হচ্ছে”।
XS
SM
MD
LG