অ্যাকসেসিবিলিটি লিংক

মঙ্গলবার রুশ প্রেসিডেন্টের সঙ্গে আঞ্চলিক ও দ্বিপাক্ষিক বিষয়ে খোলামেলা আলোচনা হয়েছে: কেরী


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরী বলছেন যে মঙ্গলবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে তিনি ইউক্রেন , সিরিয়া এবং ইরাক নিয়ে খোলামেলা আলাপ আলোচনা করেছেন । তিনি আরও বলেন যে এ ধরেণর যোগাযোগ রাখাটা জরুরী ।

রাশিয়ার অবকাশযাপনের শহর সোচিতে রুশ পররাষ্ট্র মন্ত্রী সার্গেই লাভরভের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে, যুক্তরাষ্টের পররাষ্ট্র মন্ত্রী বলেন যে এই আলোচনা হয়েছে একটি প্রতিদ্বন্দ্বিতামূলক সময়ে । পুতিনের সঙ্গে বসার আগে , কেরী লাভরভের সঙ্গে চার ঘন্টার ও বেশি সময় ধরে বৈঠক করেছেন।

কেরি বলেন যে , যতখানি সময় প্রেসিডন্ট ভ্লাদিমির পুতিন এই আলোচনার জন্যে দিয়েছেন , সে জন্যে তিনি তাঁর কাছে কৃতজ্ঞ। তিনি আরও বলেন যে এ ধরণের ভূ-রাজনৈতিক জটিলতা নিয়ে কথা বলার জন্য , মূল সিদ্ধান্তকারীদের সঙ্গে সরাসরি আলোচনার কোন বিকল্প নেই।

যুক্ত রাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রক বলেছে যুক্তরাষ্ট্রের দৃষ্টিভঙ্গি পরিস্কার ভাবে তুলে ধরার চলমান প্রয়াসের অংশ হিসেবে কেরী এবং মি পুতিন , দ্বিপাক্ষিক ও আঞ্চলিক ইস্যু নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

এমন এক সময়ে কেরী এই সফর করছেন যখন , ইউক্রেন ও সিরিয়ার বিষয়ে দ্বিমতের দরুণ ওয়াশিংটন ও মস্কো সরকারের মধ্যকার সম্পর্ক শীতল যুদ্ধোত্তর সময়ে সর্ব নিম্ন পর্যায়ে নেমে এসছে।

XS
SM
MD
LG