অ্যাকসেসিবিলিটি লিংক

র‍্যাপিড একশান ব্যাটালিয়ন ৮জনকে গ্রেপ্তার করেছে


মোবাইল ফোনে এস এম এস পাঠিয়ে লটারি জেতার লোভ দেখিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ঢাকা থেকে নাইজেরিয়ার ৭ নাগরিকসহ ৮ জনকে গ্রেফতার করেছে র‍্যাপিড একশান ব্যাটালিয়ন র‍্যাব।

র‍্যাব জানায়, প্রতারক চক্রটি বিশেষ সফটওয়্যার ব্যবহার করে মোবাইল গ্রাহকদের কাছে লটারিতে আকর্ষণীয় পুরষ্কার পাওয়ার ভুয়া খবর দিয়ে ক্ষুদে বার্তা পাঠাতো।

কেউ সাড়া দিলে, পুরষ্কারটি পাওয়ার জন্য মোটা অংকের টাকা ব্যাংক একাউন্ট বা বিকাশ করে পাঠাতে বলা হত। এক মহিলার কাছে এমন টাকার আটককরেছে র‍্যাব । এ চক্রেরে সাথেকয়েকজন বাংলাদেশিও রয়েছে বলেকরে র‍্যাব ৪-এর কমান্ডিং অফিসার লুৎফুল কবীর উল্লেখ করেন।

বিস্তারিত জানিয়েছেন জহুরুল অলম।

বেশ কিছুদিন থেকে শুরু হয়েছে মোবাইল ফোনে লটারি পাওয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাতের ঘটনা। এই চক্র কিভাবে মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিত তা এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন র্য্যবের মিডিয়া উইং এর পরিচালক মুফতি মাহমুদ খান। প্রথমে তারা এস এম এসের মাধ্যমে লটারি জেতার কথা বলতো। তারপর ফাঁদে ফেলে বা অন্য কোন কথা বলে মানুষের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিত। সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হয়, RAB এর চালান অভিযানে মিরপুর ও দক্ষিণ খান এলাকা থেকে ৭ নাইজেরিয়ান সহ ৮ ব্যক্তিকে আটক করেছে RAB। প্রতারক চক্রের হোতা ডেভিড, নাইজেরিয়া থেকে প্রতারনার কার্যক্রম চালাত।
এ সম্পর্কে নাসরিন হুদা বিথীর রিপোর্ট।

XS
SM
MD
LG