অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্পকে নিয়ে ইংল্যান্ডে অন্য এক উৎসব


বিলেতের দক্ষিণ পূর্বাঞ্চলীয় শহর কেন্ট। নানা কারণে এই শহরটি আলোচিত। বিশেষ করে এক অগ্নি-উৎসব তাদের পরিচিতি দিয়েছে অন্যভাবে। এ উৎসবে বিতর্কিত রাজনীতিক ও সেলিব্রেটির কুশপুত্তলিকা দাহ করা হয়। ২০ বছর ধরে এই উৎসব চলে আসছে। এবার মার্কিন নির্বাচনের দিনই তারা উৎসব করবে। তাদের রয়েছে একটি মনোনয়ন বোর্ড। এবার তারা মার্কিন নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্পকে বাছাই করেছে।

কেন এবার ট্রাম্পকে বাছাই করা হলো এর জবাবে, এডেনব্রিজ বোনফায়ার সংগঠনের মুখপাত্র জেনি ফক্স বলেছেন, আমরা ট্রাম্পকে তার কথার মধ্যেই বন্দি করে রাখতে চাই। কারণ তিনি বলেছিলেন বার্ন ইট ডাউন

ডেইলি টেলিগ্রাফকে জেনি ফক্স বলেন, বাছাই প্রক্রিয়ায় ট্রাম্পের প্রতি সমর্থন ছিল অভাবনীয়। অনেকটা একপেশে

৩৬ ফুট লম্বা ট্রাম্পের কুশপুত্তলিকাটি ইতোমধ্যেই তৈরি করা হয়েছে। এখানে ট্রাম্পকে সাজানো হয়েছে মেক্সিকান পোশাকে। কারণ এই দেশটিতে তিনি সবচেয়ে বেশি আলোচিত এবং সমালোচিত। তেলে ভেজা সংবাদপত্রে মোড়ানো হয়েছে তার আপাদমস্তক। ট্রাম্পের কুশপুত্তলিকায় হিলারির স্থান হয়েছে অন্যভাবে। দেখা যাচ্ছে, ট্রাম্প দাঁড়িয়ে আছেন হিলারির খন্ডিত মস্তক হাতে।

এর আগে তারা ইরাকের প্রেসিডেন্ট সাদ্দাম হোসেন, ফিফা প্রেসিডেন্ট সেফ ব্লাটার, কার্টুনিস্ট কেট হপকিন্স, সাইক্লিস্ট র‌্যান্স আর্মস্ট্রং, বৃটিশ সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের স্ত্রী শেরি ব্লেয়ারের কুশপুত্তলিকা দাহ করে সংবাদপত্রের শিরোনাম হয়েছিল।

XS
SM
MD
LG