অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে কোন বিচারবহির্ভত হত্যাকান্ড হয় না : স্বরাষ্ট্রমন্ত্রী


বাংলাদেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড হয়না বলে দাবী করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান ।বুধবার খাগড়াছড়িতে সাংবাদিকদের সাথে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন পুলিশ কিংবা নিরাপত্তা বাহিনী এধরনের ঘটনার সাথে জড়িত নয় ।

দেশের মানবাধিকার পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন মানবাধিকার রক্ষায় বাংলাদেশ আন্তর্জাতিক যে সকল বিধি নিষেধ রয়েছে তা পূর্ণভাবে মেনে চলে । স্বরাষ্ট্রমন্ত্রী বলেন দু একটি বিচ্ছিন্ন ঘটনা যে ঘটেনা তা নয়। এমন ঘটনা পৃথিবীব্যাপী ঘটছে বলে উল্লেখ করে তিনি বলেন বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি বর্তমানে অনেক ভাল ।

তবে আন্তর্জাতিক এবং দেশি-বিদেশি মানবাধিকার সংগঠনগুলো প্রয়াসই বাংলাদেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ও মানবাধিকার পরিস্থিতির অবনতির ওপর রিপোর্ট প্রকাশ করে থাকে এবং এর প্রতিকারের দাবি জানিয়ে থাকে ।

এদিকে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বর্তমানে দেশে মানবাধিকার পরিস্থিতি শূন্যের নিচে। ১০ই ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বুধবার এক বিবৃতিতে তিনি বলেন এদেশে শুধুমাত্র বিরোধীদলের নেতাকর্মীরাই নয়, সাংবাদিক, মানবাধিকার কর্মী, ছাত্র, শিক্ষক, শ্রমিক, নারী, শিশুসহ কারো নিরাপত্তা নেই।

XS
SM
MD
LG