অ্যাকসেসিবিলিটি লিংক

কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতের একেবারে পাশে বৃহস্পতিবারে সন্ত্রাসী হামলার কারণে ঘটনাস্থলসহ আশপাশের এলাকা এখনো ঘিরে রেখে তল্লাশি অভিযান চালাচ্ছে আইন শৃংখলা রক্ষাবাহিনী। এই পর্যন্ত ৮ জনকে আটক করার কথা জানিয়েছে পুলিশ। ওই হামলায় নিহত হামলাকারীর পরিচয় জানা গেছে।

পুলিশ বলছে, তার নাম আবির রহমান। সে বেসরকারী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএর ছাত্র। তার পিতা সিরাজুল ইসলাম। আবির রহমানের বাড়ি ঢাকার বসুন্ধরা এলাকায়। সে ৪ মাস ধরে নিখোজ ছিল। এছাড়া আটক সন্দেহভাজনক একজন হামলাকারীর পরিচয়ও জানিয়েছে পুলিশ। তার নাম তানিম, বাড়ি কিশোরগঞ্জে এবং ঢাকার একটি কলেজের ইংরেজীর ছাত্র।
এদিকে, যেসব কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের তরুণ নিজ উদ্যোগে নিখোজ রয়েছে, তাদের কথা সরকারকে জানানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন। তাদের খুজে বের করা এবং ফিরিয়ে আনার ব্যাপারে সরকার সর্বাত্মক সাহায্য দেবে বলে প্রধানমন্ত্রী জানিয়েছেন।
যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতর বাংলাদেশে অবস্থানকারী সে দেশের নাগরিক এবং ভ্রমণকারীদের ব্যাপারে সতর্কতা জারি করেছে। পররাষ্ট্র দফতরের মুখপাত্র জন কিরবি এক নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বলেন, যুক্তরাষ্ট্র মনে করে, বাংলাদেশে জঙ্গী হামলার আশংকা রয়েছে এবং বিদেশীদের উপরে হামলা হতে পারে।.

XS
SM
MD
LG