অ্যাকসেসিবিলিটি লিংক

লিবিয়ায় সরকার বিরোধীদের ক্ষেপনাস্ত্র হামলায় গত ২১শে জুন বেনগাজিতে নিহত বাংলাদেশী দু জন শ্রমিক সহোদরের মৃতদেহ আজ শুক্রবার দেশে পৌছেছে। তাদের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ দিকে ঢাকার একটি বার্তা সংস্থা ইরাকে কর্মরত একজন বাংলাদেশী শ্রমিককে উদ্ধৃত করে বলছে , সেখানে অবস্থানরত বাংলাদেশী , ভারতীয় এবং নেপালি শ্রমিকরা নিদারুণ ঝুকিঁর মধ্যে রয়েছেন। ঢাকা থেকে আমাদের সংবাদদাতা আমির খসরুর টেলিফোন বার্তা :

গত চৌদ্দ বছরের মধ্যে এই প্রথম প্রবাসী বাংলাদেশীদের পাঠানো অর্থপ্রবাহ কমে গেছে। মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে জনশক্তি বাজা হারানোই এর প্রধান কারণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এ সম্পর্কে প্রভাবশালী গবেষণা সংস্থা , Center for Policy Dialogue বা CPD ‘র বিশেষ ফেলো ড দেবপ্রিয় ভট্টাচার্যের মন্তব্য থেকে ঢাকা থেকে এই প্রতিবেদনিট পাঠিয়েছেন , আমির খসরু :

ঝুঁকিপূর্ন ভবনে কাজকর্ম চালানোর বিষয় প্রমানিত হওয়ায় চট্টগ্রামের ৭টি বন্ধ থাকা গার্মেন্টস কারখানার মালিককে এক সপ্তাহের মধ্যে ঐসব ভবনের নিরাপত্তা নিশ্চিত করার পরিকল্পনা জমা দেয়ার নির্দেশ দিয়েছে, পোষাক ক্রয় বিষয়ক উত্তর আমেরিকা ও ইউরোপীয়ন সংস্থা এবং পোষাক কারখানা পরির্দশন সংক্রান্ত কতৃপক্ষ। ঢাকা সংবাদদাতা জহুরুল আলমের রিপোর্টে শুনুন বিস্তারিত।

XS
SM
MD
LG