অ্যাকসেসিবিলিটি লিংক

রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থি হিসেবে আনুষ্ঠানিক সমর্থন পেলেন ট্রাম্প


নভেম্বরের ৮ তারিখে অনুষ্ঠতিব্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য ধনকুবের ব্যাবসায়ী ডনাল্ড ট্রাম্পকে চুড়ান্তভাবে নির্বাচিত করেছেন রিপাবলিকান দল। আগামী সপ্তাহে ফিলাডেলফিয়ায় অনুষ্ঠিতব্য ডেমোক্রেটিক দল থেকে হিলারী ক্লিনটন চুড়ান্তভাবে দলীয় মনোনয়োন পেলে তিনিই হবেন ৮ই নভেম্বরে ডনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী।

মঙ্গলবার সন্ধ্যায় ওহাইওর ক্লিভল্যান্ডে কুইক এ্যান্ড লোনের কনভেনশন সেন্টারে বিভিন্ন রাজ্যের রিপাবলিকান দলীয় ডেলিগেটদের ভোটে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে ডনাল্ড ট্রাম্প দলীয় প্রার্থী হিসাবে চুড়ান্তভাবে নির্বাচিত হন।

প্রার্থীতা চুড়ান্ত হওয়ার পর ট্রাম্প এক ভিডিও বার্তায় বলেন, “এই মুহুর্তটি খুশীর, তবে আমাদেরকে বহুদূর যেতে হবে”।

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান পার্টি ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থি হিসেবে আবাসন ব্যবসায় ধনকুবের ডনাল্ড ট্রাম্পকে আনুষ্ঠানিক ভাবে বেছে নিয়েছে।

ওহাইয়ো অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে দলের জাতীয় কনভেনশনের দ্বিতীয় দিন, মঙ্গলবার, প্রতিনিধিরা একেকটি অঙ্গরাজ্য ধরে ভোট গ্রহণ করে। এতে ডনাল্ড ট্রাম্প মনোনয়ন পাবার জন্য প্রয়োজনীয় ১২৩৭টি ভোট পান। এই রোল কল ভোটের পর ট্রাম্প চটজলিদ এক টুইট বার্তায় বলেন, আমি কঠোর পরিশ্রম করে যাবো এবং আপনাদের কখনই হতাশ করবো না।

প্রেসিডেন্ট বারাক ওবামাকে স্থলাভিষিক্ত করার জন্য আটই নভেম্বরের নির্বাচনে তিনি ডেমক্র্যাটিক দলের সম্ভাব্য প্রার্থি হিলারি ক্লিন্টনের সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ইন্ডিয়ানার গভর্ণর মাইকেল পেন্সকে ট্রাম্পের সঙ্গে রিপাবলিকান দল থেকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।

মঙ্গলবার রিপাবলিকান দলের এই কনভেনশনের একটি সামূহিক প্রতিবদেনে সহকর্মী সেলিম হোসেন ক্লিভল্যান্ড থেকে জানাচ্ছেন :

XS
SM
MD
LG