অ্যাকসেসিবিলিটি লিংক

রিপাবলিকান পার্টির কনভেনশন সংক্ষিপ্ত করা হলো


যুক্তরাষ্ট্রের রিপাবলিকান পাটি মিট রমনিকে প্রেসিডেন্ট পদপ্রার্থি হিসেবে মনোনয়ন দেয়ার লক্ষে তাদের জাতীয় কনভেনশান সংক্ষিপ্ত করেছে কারণ ফ্লরিডার উপকুলে ঝড় আঘাত হেনেছে। এই ফ্লরিডার ট্যাম্পায় এই মহাসম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে ।

চারদিন ব্যাপী এই সম্মেলন শুরু হবার কথা ছিল আজই কিন্তু রিপাবলিকান পার্টির কর্মকর্তারা আজকের অধিকাংশ ভাষণ এবং অন্যান্য কর্মসূচি বাদবাকী তিনদিনে ভাগ করে নিয়েছেন। ক্রান্তীয় অঞ্চলের এই ঝড় , আইস্যাকের কারণে এই বিলম্ব হচ্ছে ।

রিপাবলিকান ন্যাশনাল কমিটির চেয়ারম্যান রিন্স প্রিবাসের আজ বিকেলে প্রতীকি ভাবে এই কনভেনশন উদ্বোধন করার কথা ছিল। তার পর পরই এটি মুলতবী করা হতো। পরিকল্পনা করা হয়েছিল যে তিনি একটি ঘড়ি চালু করবেন যাতে এই চার দিনের সমাবেশের সময়ে যুক্তরাষ্ট্রের জাতীয় ঋণের বৃদ্ধি দেখানো হবে।

এ দিকে আজ ওয়াশিংটন পোস্ট পত্রিকার এক জনমত জরিপে দেখা যাচ্ছে যে ডেমক্র্যাটিক দলের প্রার্থি প্রেসিডেন্ট বারাক ওবামা এবং মি রমনি নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের জন্যে জনপ্রিয়তার দিক দিয়ে পরস্পরের কাছাকাছি রয়েছেন। মি রমনি সম্ভাব্য ভোটদাতাদের ৪৭ শতাংশের সমর্থন পাচ্ছেন , ওবামা পাচ্ছেন ৪৬ শতাংশের সমর্থন।
এ দিকে ট্যাম্পাতে রয়েছেন বাংলা বিভাগের সহকর্মী আহসানুল হক। তার সঙ্গে স্টুডিও থেকে কথা বলছেন রোকেয়া হায়দার

XS
SM
MD
LG