অ্যাকসেসিবিলিটি লিংক

রাশিয়ায় নেমসফ হত্যায় সংশিলষ্টতা সন্দেহে দু জন গ্রেপ্তার


রাশিয়ার বিরোধী নেতা বোরিস নেমসফের হত্যার সন্দেহে দুজনকে আটক করা হয়েছে বলে রাশিয়ার ফেডারেল সুরক্ষা বাহিনীর প্রধান আজ রাষ্ট্র পরিচালিত টেলিভিশনকে জানিয়েছেন।

Alexander Bortnikov বলেন যে Anzor Gubashev এবং Zaur Dadayev নামের এই দুজনই হচ্ছে রাশিয়ার গোলযোগপূর্ণ উত্তর ককেশাস এলাকার মানুষ। তবে এটা পরিস্কার নয় যে তাদের কাউকেই গুলি চালানোর জন্যে অভিযুক্ত করা হয়েছে।

২৭শে ফেব্রুয়ারী ক্রেমলিনের কাছাকাছি এলাকায় সরকারের এই সুপরিচিত সমালোচকের হত্যা গোটা দেশকে নাড়া দেয়। বিরোধী দলের সদস্যরা এ জন্যে সরকারের প্রতি অঙ্গুলি নির্দেশ করে এবং সন্দেহ প্রকাশ করে যে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধে তার তীব্র সমালোচনার প্রতিশোধ হিসেবে তাকে হত্যার নির্দেশ দেওয়া হয়েছিল। নেমসফের একজন ঘনিষ্ঠ মিত্র ইলিয়া ইয়াশিন ফেইস বুকে এই গ্রেপ্তার সম্পর্কে সংশয় প্রকাশ করে বলেন যে এরাই প্রকৃত ঘাতক কী না সেটা বলা কঠিন । তিনি বলেন তা ছাড়া যারা এই হত্যার নির্দেশ দিয়েছিল তাদের চিহ্নিত করা ও গুরুত্বপূর্ণ বিষয়। ক্রেমলিন নেমসফ হত্যার সঙ্গে সংশ্লিষ্টতার কথা অস্বীকার করেছে এবং প্রেসিডেন্ট পুতিন এই হত্যাকে উস্কানী বলে অভিহিত করে সঙ্কল্প ব্যক্ত করেন যে দায়ী ব্যক্তিদের উপযুক্ত শাস্তি দেওয়ার জন্যে সরকার সব কিছুই করবে।

XS
SM
MD
LG