অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়ায় ক্লোরিন গ্যাস ব্যবহারের কথা রাশিয়া অস্বীকার করেছে


রাশিয়ার রাষ্ট্র পরিচালিত সংবাদ মাধ্যম জানাচ্ছে সিরিয়ার বিদ্রোহী এবং মানবাধিকার গোষ্ঠিগুলোর এই দাবি রাশিয়া অস্বীকার করেছে যে তারা মঙ্গলবার ঐ একই এলাকায় সম্ভবত ক্লোরিন গ্যাস আক্রমণের জন্য দায়ি যেখানে একদিন আগেই একটি রুশ হেলিকপ্টার গুলি করে ভূপতিত করা হয়।

রাশিয়ার তাশ বার্তা সংস্থা ক্রেমলিনের মুখপাত্র দ্যমিত্রি পেসকফকে উদ্ধৃত করে বলছে যে তাঁর কাছে এ ব্যাপারে কোন তথ্য নেই । এর ভিত্তি এবং উৎস সম্পর্কে ও কিছু জানা নেই।

সিরিয়ার যুদ্ধ বিধ্বস্ত উত্তর পশ্চিমাঞ্চলের ত্রাণকর্মীরা মঙ্গলবার বলেছেন যে একটি হেলিকপ্টার অবরুদ্ধ আলেপ্পো শহরের কাছে আরেকটি শহরের উপর বিষাক্ত গ্যাস ফেলেছে।

কমপক্ষে তিরিশ জন , যাদের বেশির ভাগই নারী এবং শিশু এই গ্যাসের কবলে পড়ে। ত্রাণকর্মীরা বলছেন যে এই রাতের বেলায় এই গ্যাসটি ফেলা হয় একটি বিধ্বস্ত হেলিকপ্টারের কাছে যা কীনা ঘন্টাখানেক আগেই বিদ্রোহীদের গুলিতে ভেঙ্গে পড়ে। এই রাসায়িনক হামলার বিস্তার তাৎক্ষণিক ভাবে জানা যায়নি।

এই আক্রমণ ঠিক কারা করেছে , মঙ্গলবার দিনের শেষে এ নিয়ে পরষ্পর বিরোধী রিপোর্ট পাওয়া যায়। আলেপ্পোর অবরোধ অপসারণের সংগ্রামে বিদ্রোহী যোদ্ধারা এবং অবরোধকারী সরকারী সৈন্যরা এই বিষাক্ত গ্যাস ব্যবহারের জন্যে পরস্পরকে দোষারোপ করছে। মনে করা হচ্ছে এটি ছিল ক্লোরিন গ্যাস।

XS
SM
MD
LG