অ্যাকসেসিবিলিটি লিংক


রুশ কর্মকর্তারা বলছেন যে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা দপ্তরের তথ্য ফাসকারী পলাতক এডওয়ার্ড স্নোডেনের কাছ থেকে আশ্রয় চেয়ে কোন আনুষ্ঠানিক অনুরোধ তারা এখনও পাননি। রাশিয়ার ফেডারেল মাইগ্রেশান সার্ভিসের প্রধান আজ জানান যে তাদের দপ্তর এ ব্যাপারে স্নোডেনের কাছ থেকে কোন আবেদন পত্র পায়নি।

কিরগিস্তানে নিরাপত্তা বিষয়ক একটি বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী সার্গেই লেভরফ এই মনোভাবে প্রতিধ্বনি করে বলেছেন যে যুক্তরাষ্ট্রের এই চুক্তিভিত্তিক সাবেক গোয়েন্দা কর্মকর্তার সঙ্গে রুশ সরকারের কোন যোগাযোগ নেই।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা বিভাগের গোপন কার্যক্রম ফাঁসে অভিযুক্ত স্নোডেন ল্যাটিন আমেরিকায় চলে না যাওয়া পর্যন্ত সাময়িক ভাবে রাশিয়ায় আশ্রয় চাইছে । ল্যাটিন আমেরিকার তিনটি দেশ তাকে আম্রয় দেওয়ার প্রস্তাব দিয়েছে। জাতীয় নিরাপত্তা দপ্তরের বিষয়ে বিস্তারিত ফাস করে দেওয়ার অভিযোগে যুক্তরাষ্ট্র তার বিচার করতে চাইছে।

সেনাডেনকে মানবাধিকার কর্মিদের সঙ্গে দেখা করার সুযোগ দেওয়ার জন্য যুক্তরাষ্ট্র রাশিয়ার সমালোচনা করেছে। হোয়াইট হাউজের মুখপাত্র জে কার্নে বলেন যে রাশিয়া স্নোডেনকে অপপ্রচারের সুযোগ করে দিচ্ছে যা কীনা রাশিযার স্বঘোষিত নিরপেক্ষতার পরিপন্থি।
XS
SM
MD
LG