অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প সম্পর্কে ভুল তথ্য ছড়ানোর জন্য ওবামা প্রশাসনকে পুতিনের দোষারোপ


রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুক্তরাষ্ট্রের বিদায়ী ওবামা প্রশাসনকে , ভ্রান্ত তখ্য ছড়িয়ে নবনির্বাচিত প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে খর্ব করার প্রচেষ্টার জন্য দোষারোপ করেছেন।

মঙ্গলবার মস্কোতে দেওয়া এক সংবাদ সম্মেলনে পুতিন বলেন গত সপ্তায় যাচাই না করে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ সম্বলিত যে তথ্য প্রকাশ করা হয়েছে , তা ছিল যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার প্রশাসনের তরফ থেকে নব নির্বাচিত প্রেসিডেন্টের বৈধতাকে খর্ব করার প্রচেষ্টা, যদিও ট্রাম্প এই প্রেসিডেন্ট নির্বাচনে বিশ্বাসযোগ্য ভাবেই জয়লাভ করেছেন।

ঐ নথিপত্রে ট্রাম্পের বিরুদ্ধে এই অভিযোগ যে তিনি ২০১৩ সালে মস্কোর একটি হোটেলে যৌন কর্মকান্ডে লিপ্ত ছিলেন , তাকে পুতিন ভুয়া অভিযোগ বলে অভিহিত করেন। পুতিন বলেন যারা এই সব অভিযোগর জন্য দায়ি তারা বারবণিতার চাইতেও জঘন্য। তিনি পাল্টা প্রশ্ন করেন যে ট্রাম্প যখন পৃথিবীর সব চেয়ে সুন্দরী মহিলার সঙ্গে বসবাস করছেন , ত হলে তাঁর যৌনকর্মীর দরকারই বা কী।

পুতিনের এই মন্তব্যের পর ভয়েস অফ আমেরিকাকে দেওয়া এক মন্তব্যে যুক্তরাষ্ট্রে দু জন রিপাবলিকান সেনেটর পুতিনের মুখের কথা বিশ্বাস করার ব্যাপারে সতর্ক করে দেন।

ট্রাম্প নিজেও এই ধরণের প্রমাণবিহীন তথ্য প্রকাশ করার জন্য গোয়েন্দা বিভাগকে অভিযুক্ত করেছেন এবং প্রশ্ন রেখেছেন যে এর জন্য সি আই ‘এর পরিচালক জন ব্রেনান দায়ি কী না।

XS
SM
MD
LG