অ্যাকসেসিবিলিটি লিংক

ভূমধ্যসাগর থেকে সিরিয়ায় রুশ ক্ষেপনাস্ত্র নিক্ষেপ


রাশিয়া বলছে যে এই প্রথম বারের মতো ভূমধ্যসাগর থেকে সিরিয়ার উত্তরাঞ্চলে, কথিত ইসলামিক স্টেট লক্ষস্থলের উপর আঘাত হেনেছে।

টেলিভিশনে ধারণকৃত এই বৈঠকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সার্গেই শোইগো প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে জানান যে উগ্রবাদীদের নিয়ন্ত্রিত সিরিয়ার রাক্কা শহরের কাছে দুটি অবস্থানে এই ক্রুজ ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করা হয়। শোইগু বলেন , আমরা আস্থার সঙ্গে বলতে পারি যে ভুমি মাইন প্রস্তুতকারী কারখানায় অস্ত্রের গুদামের বেশ ব্যাপক ক্ষতি করা হয়।তা ছাড়া তুর্কি সীমান্তের কাছে একটি জ্বালানী তেলের অবকাঠামোও ক্ষতি গ্রস্ত হয়।

শোইগু বলেন গত তিনদিনে রুশ জঙ্গি বিমান আই এস এর ৬০০ ‘র বেশি সন্দেহজনক লক্ষস্থলের উপর আঘাত করেছে। তিনি আরও বলেন ২৪শে নভেম্বর তুরস্ক রাশিয়ার একটি বোমারু বিমান ভূপাতিত করার পর , এখন বোমারু বিমানগুলোকে জঙ্গি বিমানগুলো পাহারা দিয়ে নিয়ে যাচ্ছে।

মঙ্গলবারের এই বৈঠক এমন এক সময়ে হলো যখন রুশ সংবাদমাধ্যমগুলো জানায় যে রাশিয়া ও সিরিয়ার বিশেষ বাহিনী তুরস্কের সীমান্তের কাছে বিধ্বস্ত রুম বিমানের শেষ ধ্বংসাবেশেষ পরিস্কার করেছে এবং ফ্লাইট রেকর্ডার উদ্ধার করেছে। পুতিনকে দেখা গেছে শোইগুকে এ রকম নির্দেশ দিতে যে তদন্তকারীরা কেবল মাত্র আন্তর্জাতিক বিশেষজ্ঞদের সামনে এই রেকর্ডারটি খোলে যাতে করে সব কিছু ভালোভাবে নথিবদ্ধ করা যায়।

XS
SM
MD
LG