অ্যাকসেসিবিলিটি লিংক

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট উত্তরের বিরুদ্ধে কড়া পাল্টা ব্যবস্থা নেয়ার পক্ষপাতি


দক্ষিণ কোরিয়ার নতুন প্রেসিডেন্ট বলছেন যে উত্তর কোরিয়ার তরফ থেকে উপর্যপরি হুমকির বিষয়টিকে তিনি অত্যন্ত গুরুতর ভাবে নিচ্ছেন এবং অনেকেই আশং্কা করছেন যে এর ফলে ঐ উপদ্বীপ এলাকায় বৈরিতা বৃদ্ধি পাবে।

আজ সোমবার শীর্ষ প্রতিরক্ষা কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে প্রেসিডেন্ট পার্ক গুয়েন হাই তাদেরকে আদেশ দেন যে উত্তর কোরিয়ার যে কোন উস্কানির জবাব তাদের অনড় এবং দ্রুত ভাবে দিতে হবে ।

আজকের এই বৈঠকে তিনি তার প্রতিরক্ষা মন্ত্রীকে বলেন যে প্রাথমিক লড়াইয়ে কড়া জবাব দিতে হবে কোন রাজনৈতিক পরিণতি নিয়ে বিচেনায় না নিয়েই । মিজ পার্ক এর তরফ থেকে এই সতর্ক আসলো এমন এক সময়ে যখন উত্তর কোরিয়ার নাম মাত্র সংসদ তাদের বার্ষিক অধিবেশনে বসেছে । এর একদিন আগেই সেখানকার ক্ষমতাসীন দলের নেতারা তাদের পারমানবিক অস্ত্র সম্ভার বৃদ্ধির সঙ্কল্প ব্যক্ত করেন।

যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথ সামরিক মহড়া এবং তৃতীয় পারমানবিক পরীক্ষার পর জাতিসংঘের নিরাপত্তা পরিষদের আরো কঠোর প্রস্তাব গ্রহণের পর , উত্তর কোরিয়া , দক্ষিণন কোরিয়া এবং যুক্তরাষ্ট্রকে ক্রমাগত যুদ্ধের হুমকি দিয়ে আসছে।

এ দিকে আজই উত্তর কোরিয়ার বার্তা সংস্থা KCNA ঘোষণা করে যে প্রধানমন্ত্রী হিসেবে চো ইয়ং রিম এর স্থলাভিষিক্ত হবেন পাক পং জু। পাক , যিনি চীনা কায়দার অর্থনৈতিক সংস্কারে বিশ্বাস করেন , তাকে আরও একবার ২০০৭ সালে ঐ একই দায়িত্ব থেকে অপসারণ করা হয়।
XS
SM
MD
LG