অ্যাকসেসিবিলিটি লিংক

কানেটিকাটের নিউটাউনে আবার বাচ্চারা স্কুলে ফিরছে


কানেটিকাটের নিউটাউনে আবার বাচ্চারা স্কুলে ফিরছে – আবার সেই শহরেই , যেখানে কিনা এই মাত্র ক’দিন আগেই ইতিহাসের বিষাদতম গুলি চালনার ঘটনায় ঝরে গিয়েছিলো কচি , অমূল্য অনেক কটি প্রাণ , সেই সঙ্গে নিহত হয়েছিলেন তাদের প্রিন্সিপাল –শিক্ষয়িত্রিরাও ।

তবে এখানেও কিছুটা পার্থক্য লক্ষ করা যাচ্ছে । বাচ্চারা ফিরছে তাদের নিজের নিজের শ্রেনীকক্ষে – একমাত্র ঐ স্যান্ডী হূক প্রাথমিক বিদ্যালয় ছাড়া অন্যান্য শিক্ষালয়েই । স্যান্ডীহূক প্রাথমিক বিদ্যালয়ে কিন্তু এখনো সব কিছু নিস্তদ্ধ-নিথর । কেমন একটা বুক ঠেলে গুমরে ওঠা কান্না কান্না ভাব বিরাজ করছে ওখানে ।

ইতিমধ্যে শহরের কর্তা ব্যক্তিরা , শিক্ষা বিভাগীয় পরামর্শকেরা , পুলিশ আধিকারিকেরা মিলে স্যান্ডি হূক বিদ্যালয়ের বাচ্চাদেরকে আপাতত: কোন্ স্কুলে পড়াশোনার জন্যে পাঠানো যেতে পারে , কিভাবে তাদের নিয়ে যাওয়া হবে – ইত্যকার বিষয়গুলো স্থির করার কাজে ব্যাপৃত রয়েছেন । ইতিমধ্যে কেবল দু’টি বাচ্চার শেষকৃত্যানুষ্ঠানের বন্দোবস্ত হয়েছে মঙ্গলবারে । ৬ বছর বয়সি জেমস মেটিওলি এবং জেসিকা রেকসকে মঙ্গলবার দাফন করা হলো । এর আগে গতকাল সোমবার দাফন করা হয় ৬ বছরের আরো দুটি বাচ্চাকে । শোকার্ত আত্মিয়-পরিজন-বন্ধূ বান্ধব এমোনকি অনাত্মিয় , অপরিচিতেরাও নিহতদের স্মৃতির উদ্দেশে প্রার্থনা জানাচ্ছেন – ফুলেফুলে- টেডি বিয়ার আর হরেক রকমের খেলনার স্তুপ জমে উঠছে ফূনারেল হোমের চত্বরে চত্বরে ।

XS
SM
MD
LG