অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ওবামা অচলাবস্থা অবসানের লক্ষ্যে কংগ্রেস নেতাদের আমন্ত্রণ জানালেন




হোয়াইট হাউজ জানিয়েছে যে, প্রেসিডেন্ট বারাক ওবামা সরকারের কাজ-কর্ম যে বন্ধ রয়েছে তা অবসানের লক্ষ্যে আলোচনার জন্য আজ দিনের শেষে কংগ্রেস নেতাদের হোয়াইট হাউজ আমন্ত্রণ জানিয়েছেন। প্রতিনিধি পরিষদের কিছু রিপাবলিকান সদস্য প্রেসিডেন্টের স্বাস্থ্য পরিষেবা আইন নিয়ে যে স্থবিরতা চলছে তা ভাংতে চাইছে বলেই মনে হচ্ছে।

বেশ কয়েকজন রিপাবলিকান সদস্য বলন তারা সেনেটের ব্যয় বরাদ্দ বিলটি সমর্থনে ডেমোক্রেটদের সংগে যোগ দেবেন এর ফলে কোন শর্ত ছাড়াই সরকারের কাজ কর্ম বন্ধের অবসান ঘটতে পারে।

যুক্তরাষ্ট্র সরকারের কাজ-কর্ম বন্ধের পরিপ্রক্ষিতে প্রেসিডেন্ট ওবামা তার আসন্ন এশিয়া সফরে দুটি যাত্রা বিরতী বাতিল করে দিয়েছেন।

সরকারের কাজ কর্ম বন্ধের দ্বিতীয় দিনে হোয়াইট হাউজ জানিয়েছে যে, মিঃ ওবামা তার পূর্বপরিকল্পিত মালয়েশিয়া এবং ফিলিপাইন সফর বাতিল করেছেন। তবে হোয়াইট হাউজএ ভয়েস অব আমেরিকার সংবাদদাতা ড্যান রবিন্সন বলেন, প্রেসিডেন্টের এপেক এবং পূর্ব এশিয় শীর্ষ বৈঠকে যোগ দেওয়ার আগে প্রথম দুটি যাত্রা বিরতী ইন্দোনেশিয়া এবং বুনাই-এ যাবার পরিকল্পনা এখনও স্থির রয়েছে।শনিবার প্রসিডেন্ট ওবামা এই সফর শুরু করবেন।

প্রেসিডেন্টের এখন অনেক কিছুই চিন্তা ভাবনা করার আছে। আমরা যেমনটি দেখেছি তিনি ২০১২ সালের এপেক শীর্ষ সম্মেলনে যান নি। তাঁর প্রতিনিধি হিসাবে সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারী ক্লিনটন উপস্থিত ছিলেন। এই বৈঠকে যুক্তরাষ্ট্র নেতার এশিয়ার সার্বিক অর্থনৈতিক এবং সামরিক নিরাপত্তা এবং কৌশলগত দিক গুলো তুলে ধরা খুবই গুরুত্ব পূর্ণ।

যুক্তরাষ্ট্রে মঙ্গলবার দিনের গোড়ার দিকে সরকারের কাজকর্ম বন্ধ শুরু হয় যখন আইন প্রনেতারা কেন্দ্রীয় তহবিল সম্প্রসারনের শেষ যে সময় সীমা ছিল তার মধ্যে সম্পন্ন করতে ব্যার্থ হওয়ায়।

যুক্তরাষ্ট্র সরকারের কাজ-কর্ম অংশত বন্ধ হয়ে যাওয়ায় বাংলাদেশের প্রতিক্রিয়া সম্পর্কে আমাদের সংবাদদাতা জহুরুল আলমের প্রতিবেনটি শুনতে অডিওতে চাপ দিন। Bangladesh ZA


যুক্তরাষ্ট্র সরকারের কাজ-কর্ম অংশত বন্ধ হয়ে যাওয়ায় পশ্চিম বংগের প্রতিক্রিয়া সম্পর্কে আমাদের সংবাদদাতা গৌতম গুপ্তের প্রতিবেনটি শুনতে অডিওতে চাপ দিন।
XS
SM
MD
LG