অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের প্রধানমন্ত্রী প্রেসিডেন্ট ওবামাকে ফ্লোরিডায় নৈশক্লাবে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে বার্তা পাঠিয়েছেন


Sheikh Hasina

Sheikh Hasina

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যে সমকামীদের একটি নৈশ ক্লাবে যে মারাত্মক সন্ত্রাসী আক্রমণ হয়, তার তীব্র সমালোচনা জানিয়ে, সোমবার, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রেসিডেন্ট বারাক ওবামাকে একটি বার্তা পাঠিয়েছেন। প্রধানমন্ত্রী তার বার্তায় সমাজ থেকে এই ঘৃণ্য আপদ নির্মূল করার জন্য সবার এক যোগে কাজ করার আহ্বান জানান।

ফ্লোরিডায় এই হামলায় এক বন্দুকধারীর গুলিতে ৫০ জন নিহত এবং আহত হয়েছেন বহু মানুষ। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ওবামার কাছে প্রেরিত এক শোক বার্তায় তিনি এই ধরনের কাপুরুশোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন এবং পুনর্ব্যক্ত করেছেন যে যেকোন ধরনের চরমপন্থীদের সন্ত্রাসী হামলায় তার সরকারের নীতি অনুযায়ী বাংলাদেশ জিরো টলারেন্সে বিশ্বাসী।

তিনি আরো বলেন, এই দুঃসময়ে আমার সরকার এবং দেশের জনগন, আপনার সরকার এবং বন্ধু প্রতীম জনগনের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সন্ত্রাসের বিরুদ্ধে একযোগে কাজ করবে। মানব সভ্যতার প্রতি হুমকি স্বরুপ এ ধরনের চরমপন্থীদের সন্ত্রাসী আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

তিনি বলেছেন, বর্ণ, পরিচয়, জাতীয়তা ভেদে সন্ত্রাসীদেরকে সন্ত্রাসী হিসেবেই গন্য করতে হবে। এই হামলায় যারা নিহত হয়েছেন এবং আহত হয়েছেন তাদের পরিবারের প্রতি, অয়ামেরিকার জনগনের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন প্রধান মন্ত্রী । তিনি বলেছেন প্রতিটি সন্ত্রাসী আক্রমনে সেকটি জীবনের অবসান হয়েছে, তাদের জন্য আমাদের হৃদয় হয়েছে ব্যথিত এবং রক্তাক্ত।

XS
SM
MD
LG