অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলছেন – ভারতের মানুষজনের নিরাপত্তার আশ্বাস পেয়েছেন তিনি যুক্তরাষ্ট্রের কাছ থেকে । যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলবর্তী উইসকানসিন রাজ্যে শিখদের উপাসনালয় গুরদুয়ারায় ৬ শিখ পূন্যার্থীর প্রাণবিনাশের ঘটনার পর তাঁকে এ আশ্বাস দেওয়া হয় ।
এস এম কৃষ্না আজ নতুন দিল্লিতে সাংবাদিকদের বলেন – সোমবার রাতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের সঙ্গে টেলিফোন আলোচনায় যুক্তরাষ্ট্রের সকল উপাসনালয়ে পরিপূর্ণ নিরাপত্তার আশ্বাস চান তিনি । বর্তমানে দক্ষিন আফ্রিকা সফররত পররাষ্ট্রমন্ত্রী ক্লিনটন তাঁকে আশ্বস্ত করে জানান – বর্তমান শাসনামলে ভারতিয় সম্প্রদায়ের মানুষজনের নিরাপত্তা নিশ্চিত রইবে ।
মঙ্গলবারের ঐ হত্যা ঘটনায় মিলওয়াকির কাছে শিখদের গুরদুয়ারায় এক বন্দুকধারী পাঁচ পুরূষ ও এক মহিলাকে হত্যা করে । বন্দুকধারীকে পুলিশ ৪০ বছর বয়সি ওয়েইড মাইকেল পেইজ বলে সনাক্ত করেছে । ১৯ শ’ নব্বুইয়ের দশকে ঐ ব্যক্তি বছর ছয়েক সেনা বাহিনীতে কাজ করেছিলো – অসদাচরনের দায়ে চাকুরিচ্যুত হবার আগে ।
শ্বেতাঙ্গ বর্ণবাদীদের মধ্যে যারা কিনা নিজেদেরকে অন্যান্যদের চেয়ে শ্রেয়তরো বলে মনে করে থাকে তাদের সঙ্গে পেইজের সম্ভাব্য সংশ্লিষ্টতা বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে ।
XS
SM
MD
LG