অ্যাকসেসিবিলিটি লিংক

সিংগাপুরে অবস্থানরত আরও বাংলাদেশী নাগরিক জিকা ভাইরাসে আক্রান্ত


A pest control worker fumigates drains at a local housing development where Zika infections were reported in Singapore, Sept. 1, 2016.

A pest control worker fumigates drains at a local housing development where Zika infections were reported in Singapore, Sept. 1, 2016.

সিংগাপুরে অবস্থানরত আরও বাংলাদেশী নাগরিক জিকা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর সিংগাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে দেশটির বাংলাদেশ দূতাবাস এ খবর নিশ্চিত করেছে। সবশেষ তথ্যে দেখা যাচ্ছে, গত এক সপ্তাহেই ৯ জন বাংলাদেশী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে সিংগাপুরে গত সপ্তাহ দু’এক সময়ের মধ্যে ১৯ জন বাংলাদেশী-যাদের প্রায় সবাই শ্রমিক - তারা জিকা ভাইরাসে আক্রান্ত হলেন। আক্রান্ত সবাইকে সেখানে চিকিৎসা দেয়া হচ্ছে। সিংগাপুর কর্তৃপক্ষ ব্যক্তিগত গোপনীয়তার জন্য কারো নাম-পরিচয় প্রকাশ করেনি। সিংগাপুরের বাংলাদেশ দূতাবাস যথাযথ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের পরামর্শ দিয়েছে।
এদিকে, বাংলাদেশ কর্তৃপক্ষ সব বিমানবন্দর এবং অন্যান্য জল ও স্থলবন্দরে সর্তকতা জারি করেছে। বিশেষ করে সিংগাপুরসহ জিকাপ্রবণ দেশগুলো থেকে আসা যাত্রীদের বিশেষ ভাবে স্ক্যানিং করা হচ্ছে। উল্লেখ্য, এই সপ্তাহেই অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং টরেন্টো বিশ্ববিদ্যালয়ের যৌথ এক গবেষণা পরবর্তী প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের যে ৮টি দেশে জিকা ভাইরাস ব্যাপকমাত্রায় ও বড় আকারে ছড়িয়ে পড়তে পারে- এমন ঝুকিতে থাকা দেশের মধ্যে বাংলাদেশ একটি।
ঢাকা থেকে আমীর খসরুর রিপোর্ট।

XS
SM
MD
LG