অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের যা কিছু অর্জন সবই হয়েছে আওয়ামী লীগের মাধ্যমে


বাংলাদেশ আওয়ামী লীগের ৬৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তব্য রাখেন শেখ হাসিনা

বাংলাদেশ আওয়ামী লীগের ৬৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তব্য রাখেন শেখ হাসিনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ হচ্ছে মাটি ও মানুষের সংগঠন। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষ কিছু পায়। এ দেশের যা কিছু অর্জন তার সবই আওয়ামী লীগের মাধ্যমেই অর্জিত হয়েছে। ২৩শে জুন আওয়ামী লীগের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

শিক্ষা, স্বাস্থ্য, টেলিযোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে তাঁর সরকারের সাফল্যের বিষয়টি উলেস্নখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে যারা আগে অবহেলার চেখে দেখতো তারা এখন এই দেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে দেখছে। এসব কিছুই সম্ভব হয়েছে আওয়ামী লীগের কারণে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে উলেস্নখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে।

শেখ হাসিনা বলেন, এ দেশের মানুষের জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীরা বহু ত্যাগ স্বীকার করেছেন। নির্যাতিত হয়েছেন। কিন্তু তারা কখনও মাথানত করেননি। তিনি বলেন, আওয়ামী লীগ শুধু এ দেশের স্বাধীনতাই এনে দেয়নি, এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যেও কাজ করে যাচ্ছে।

আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন অবদানের কথা উলেস্নখ করে আওয়ামী লীগের সভাপতি বলেন, তিনি বেঁচে থাকলে ভারতের সঙ্গে সীমান্ত সমস্যার সমাধান আরও আগেই হয়ে যেতো। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তাকে হত্যা করা হয়। এর পরে আরও অনেক সরকারই ক্ষমতায় এসেছে। ভারত-বিরোধিতায় তারা হম্বি-তম্বি করলেও এ বিষয়ে কোন পদক্ষেপ নেয়নি। সমুদ্রসীমা, সীমান্ত সমস্যার বিষয়ে আওয়ামী লীগই একমাত্র পদক্ষেপ নিয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতারা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ঢাকা থেকে রিপোর্ট পাঠিয়েছেন মতিউর রহমান চৌধুরী।

XS
SM
MD
LG