অ্যাকসেসিবিলিটি লিংক

ওয়াশিংটনসহ নানা স্থানে শুরু হয়েছে তুষারপাত, চলবে রবিবার ভোর পর্যন্ত


যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিসহ নিকটস্থ কয়েকটি রাজ্যের বাসিন্দারা প্রবল তুষার ঝড় প্রতক্ষ্য করছেন। অজ দুপুরেরর পর থেকে শুরু হয়েছে তুষারপাত যা চলবে রবিবার ভোর পর্যন্ত। সঙ্গে তুষার ঝড় ও প্রবল বাতাস বইছে।

আবহাওয়া কর্তৃপক্ষ আশংকা করছে প্রবল তুষারপাতের কারনে রাজধানী শহরটি ৬০ সেন্টিমিটার তুষারেরর নীচে ঢাকা পড়তে পারে। উপকুলীয় এলাকায় বন্যার সম্ভাবনা রয়েছে।

ওয়াশিংটনের মেয়র মিউরিয়েল বাওজার আগেই জরুরী অবস্থা ঘোষণা করেন। মেরীল্যান্ড ও ভার্জিনিয়া রাজ্যেও ঘোষণা করা হয় জরুরী অবস্থা।

শুক্রবার স্কুল বন্ধ থাকে। কেন্দ্রীয় সরকারের অর্থাৎ ফেডারেল সরকারের অফিস বন্ধ হয় আজ দুপুরের পরই। ডিসি মেট্রো পাবলিক ট্রানজিট সিস্টেম অর্থাৎ বাস এবং মেট্রো ট্রেন চলাচল বন্ধের মতো বিরল সিদ্ধান্ত নেয়া হয়েছে এই প্রাকৃতিক দুর্যোগকে মাথায় রেখে।

সারা দেশে সাড়ে চার হাজারেরও বেশি ফ্লাইট বাতিল হয়েছে। বিভিন্ন স্থানে তুষার ঝড়ের সময় বিদ্যুৎ চলে যাওয়ার আশংকার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। বাসিন্দাদেরকে যথেষ্ট পরিমাণে খাদ্য দ্রব্য ঘরে মজুদ রাখার পরামর্শ আগেই দেওয়া হয়েছিল।

এপির খবরে বলা হয়েছে ইতিমধ্যেই তেন্নেসী, কেনতাকি এবং নর্থ ক্যারোলাইনায় ঝড় সংক্রান্ত দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু ঘটেছে। অধিবাসিদরেক ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

XS
SM
MD
LG