অ্যাকসেসিবিলিটি লিংক

তুষার ঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্যসমূহ


তুষার ঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্যসমূহ। সোমবার সন্ধ্যা থেকে শুরু হয়ে মঙ্গলবার ভোর পর্যন্ত একনাগাড়ে চলা তুষার ঝড়ে প্রায় ৫ কোটি মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে বলে আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে। নিউইয়র্ক, পেনসেলভেনিয়া, ভার্জিনিয়া ও ম্যারিল্যান্ডের প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে কথা রিপোর্ট করেছেন সেলিম হোসেন।

সর্বোচ্চ ১০০ কিলোমিটার বেগে বয়ে চলা ঝড়ো হাওয়ার সঙ্গে অঝোরে ঝরেছে তুষার। কোনো কোনো স্থানে ৬০ সেন্টিমিটার পর্যন্ত তুষার জমেছে। বিভিন্ন বিমান বন্দরে ফ্লাইট বাতিল করা হয়েছে এই দুর্যোগের কারনে। বন্ধ হয়েছে স্কুল।

জার্মান চ্যান্সেলর এ্যাঙ্গেলা মার্কেলের সঙ্গে হোয়াইট হাউজে সাক্ষাতের কথা ছিল প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে। দুর্যোগের কারনে তা শুক্রবার করা হয়েছে।

নিউইয়র্ক সিটিতে জরুরী অবস্থা জারি করেছেন মেয়র বিল ডে ব্লাসিও। মেয়র ব্লাসিও নিয়উইয়র্ক বাসীদের ঘর থেকে যতোটা সম্ভব না বেরুনোর পরামর্শ দিয়েছেন।

“রাস্তায় যতোটা সম্ভব বের না হওয়ার চেষ্টা করুন। এটি আপনাদের নিরাপত্তার জন্যে গুরুত্বপূর্ন। তাপমাত্রা কমার কারনে অল্প সময়ে এ্যাতো তুষার পরিস্কার করা কঠিন। রাস্তা পরিস্কার রাখতে স্যানিটেশন বিভাগকে সহায়তা করুন”।

নিউইয়র্কের মীর্জা আর এন প্রপেল, ভার্জিনিয়ার আবু সৈয়দ মাহফুজ, মেরীল্যান্ডের নাজমুল আহসান এবং পেনসেলভেনিয়ার মফিজুল ইসলাম তুষার ঝড়ের প্রস্তুতি ও এখনকার অবস্থা নিয়ে কথা বলেন।

রাজধানী ওয়াশিংটন ডিসিতেও তুষার ঝড়ের কারনে বিশেষ সতর্কতামূলক ব্যা্বস্থি নেয়া হয়।

XS
SM
MD
LG