অ্যাকসেসিবিলিটি লিংক

দক্ষিণ আফ্রিকায় কর্মকর্তারা বলছেন যে সাবেক প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলা , প্রিটোরিয়া হাসপাতালে রাত কাটিয়েছেন এবং সেখানে তার দেহে কয়েকটি পরীক্ষা চালানোর জন্যে তাকে ভর্তি করা হয়।

আজ , রোববার সকালে প্রেসিডেন্ট জ্যাকব যুমা তাকে হাসপাতালে দেখতে যান এবং বলেন যে নোবেল শান্তি পুরস্কার এই নেতার অবস্থা ভাল এবং তাকে হাসপাতালে ভাল যত্ন নেওয়া হচ্ছে। মি যুমার দপ্তর থেকে প্রকাশিত এর আগের এক বিবৃতিতে জানানো হয়েছিল যে ৯৪ বছর বয়সী এই সাবেক নেতাকে তার বার্ধক্য জনিত কারণে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিবৃতিতে বরঅ হয়েছিল যে আশঙ্কিত হবার কোন কারণ নেই।

তবে দক্ষিণ আফ্রিকার জনগণ এই প্রবাদ প্রতীম সাবেক নেতার জন্যে তাদের উদ্বেগ প্রকাশ করছে। প্রার্থনাকারীরা আজ সোয়েটোতে রেজিনা মান্ডি ক্যাথলিক গির্জায় মি ম্যান্ডেলার জন্যে প্রার্থনা করেন। তাঁর স্বাস্থ্য ভেঙ্গে পড়েছে এবং বেশ বহু বছর তিনি জনসমক্ষে আসেননি। ফ্রেবুয়ারী মাসে অল্প সময়ের জন্যে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ।

বর্নবৈষম্যবাদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে তিনি ২৭ বছর কারাগারে বন্দী থাকার পর ১৯৯৪ সালে দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হন।

XS
SM
MD
LG